পলাশবাড়ীতে মহামান্য হাইকোর্টের ও ৪ ধারা নোটিশ অমান্য করে সড়কের পাশে নতুন স্থাপনা

গাইবান্ধা প্রতিনিধি: ঢাকা রংপুর মহাসড়কের অধিকগ্রহন করা জমির বানিজ্যিক মুল্য পাওয়ার আশায় গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌরসভায় ঢাকা রংপুর মহাসড়কের পাশে নুনিয়াগাড়ী মৌজায় রাব্বীর মোড় নামকস্থানে ডোবা নালায় রাতারাতি নতুন টিন কাঠ বাশ দিয়ে নতুন স্থাপনা নির্মাণ করা হয়েছে গড়ে তুলেছে মামুন পোল্টি ফার্মস ।
পৌর শহরের নুনিয়াগাড়ী মৌজায় জেএল নং- ৬৯ ডিপি খতিয়ান নং-৯৩১, দাগ নং- ৮৩১ জমির পরিমান ৩৩ শতাংশ এ জমির মধ্যে ৩ শতাংশের উপর আগেই অধিকগ্রহনকৃত সড়কের জায়গায় মামুন মার্কেট রয়েছে এছাড়াও রয়েছে তাদের বসতবাড়ী। এ মার্কেটের পিছনে ডোবা ও জঙ্গল যুক্ত স্থানে নতুন করে সড়কের পাশে থাকা এ জমির বানিজ্যিক মুল্য পাওয়ার আশায় রাতারাতি মুরগির ফার্ম গড়ে তুলেছে যার নাম দেওয়া হয়েছে মামুন পোল্টি ফার্মস।
স্থানীয় ব্যবসায়িরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিগত সময়ে উক্ত স্থানে একটি দোকান ছিলো এ দোকান ঘরটির পিছনের দেওয়াল ভেঙ্গে দোকানটির ভিতর দিয়ে মাটি , কাঠ ,বাশ,টিন ঢুকিয়ে নির্মাণ করা হয়েছে মুরগীর ফার্মের অবকাঠামো। বানিজ্যিক মূল্য পাওয়া আশায় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাদের যোগসাজসে আইন অমান্য করে নতুন অবকাঠামো নির্মাণ করেছে জমির মালিক।
এবিষয়ে পলাশবাড়ীস্থ সড়ক ও জনপদ বিভাগের বিভাগীয় উপ পরিচালক জয়নাল হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সড়কের পাশে যে সব মার্কেট ও দোকান রয়েছে সেগুলোর তালিকা ইতিমধ্যে করা হয়েছে। নতুন অবকাঠামো নির্মাণ করলেই টাকা পাওয়া যাবে বা বানিজ্যিক মূল্য পাওয়া যাবে এমনটি যদি কেউ মনে করে তবে তারা ভুল করবেন। এ বিষয় গুলো সাসেক এবং সড়ক ও জনপদ বিভাগের দেখেছেন এবং উক্ত জমির মালিকগণ কে একাধিকবার নিষেধ করাও হয়েছে।
মহামান্য হাইকোর্টের ও সাজেক কর্তৃক ৪ ধারা নোটিশ প্রদানের পরেও রাতারাতি স্থাপনা নির্মাণের বিষয়ে জানতে চাইলে উক্ত মামুন পোল্টি ফার্মসের মালিক শেখ মামুন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কয়েক মাস আগে ফার্ম করার আশায় এ স্থাপনা নির্মাণ করা হয়েছে তবে এখনো ফার্মের কাজ কর্ম বা মুরগী পালন শুরু করা হয়নি। নতুন নতুন স্থাপনা সকলেই নির্মাণ করায় আমরাও করছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.