পলাশবাড়ীতে উপজেলা একাডেমিক সুপারভাইজার কর্তৃক জুনদহ উচ্চ বিদ্যালয়ের  সাজানো প্রতিবেদন দেওয়ায় অভিভাবক ও এলাবাসীর মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি

গাইবান্ধা প্রতিনিধিঃ পলাশবাড়ী উপজেলা একাডেমিক সুপারভাইজার কর্তৃক জুনদহ উচ্চ বিদ্যালয়ের সভাপতি-প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের তদন্ত প্রতিবেদনে অভিভাবক ও এলাকাবাসীর মতামতকে উপেক্ষা করে সাজানো প্রতিবেদন দেওয়ায় অভিভাবক ও এলাবাসীর মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
অভিযোগ সুত্রে জানা গেছে, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার জুনদহ উচ্চ বিদ্যালয়ের  সভাপতি সৈয়দ আওরঙ্গজেব ও প্রধান শিক্ষক কামরুল আহসান সোহেলের বিরুদ্ধে গত ১৭/০৭/২০১৯ইং তারিখে বিদ্যালয় পরিচালনা কমিটির ৬ জন সদস্য পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে  বিদ্যালয়ের অফিস সহকারী ও কারিগরি শাখায় নিয়োগ, সহকারী প্রধান শিক্ষকের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাৎ করা সহ বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ করে  আবেদন করেন।
আবেদনের প্রায় দুই মাসের মাথায় গত ৫/০৯/২০১৯ইং তারিখে সকাল সাড়ে ১০টায়  উপজেলা একাডেমিক সুপারভাইজার এ, এইচ, এম হুমায়ুন কবির বিদ্যালয়ে তদন্ত করেন। তদন্তে উপস্থিত অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতি  স্বাক্ষর, মতামত ও ৫জন ব্যাক্তির লিখিত  স্বাক্ষর নেওয়া হয়। এদিকে পরবর্তীতে তদন্ত প্রতিবেদন নিজেদের পক্ষে নিতে সভাপতি ও প্রধান শিক্ষক ২৩/০৯/২০১৯ইং তারিখে তদন্তকারী কর্মকর্তার কার্যালয়ে পুনরায় এক তদন্ত  করায়।
সেখানে মোটা অংকের উৎকোচের বিনিময়ে তদন্তের নামে ভুয়া সাাজানো কাগজ পত্রের মাধ্যমে প্রতিবেদন তৈরী করা হয় ।
তদন্তকালে অভিযোগকারী, অভিভাবক ও স্থানীয়দের দাখিলকৃত লিখিত মতামতকে উপেক্ষা করে তদন্ত  কর্মকর্তা এ, এইচ, এম হুমায়ুন কবির নিজের মনগড়া প্রতিবেদন দাখিল করে। যা শাক দিয়ে মাছ ঢাকার শামিল। তদন্ত প্রতিবেদনে একাধিক নোটিশ বহি, রেজুলেশন বহি ব্যবহার করে স্বাক্ষর জাল করে নিয়োগ প্রদান করলেও বিধি মোতাবেক নিয়োগ সম্পন্ন হয়েছে বলে উল্লেখ করা হয়েছে, এছাড়াও অভিযোগকারীর অভিযোগকে আমলে না নিয়ে ভুয়া বিল ভাউচারে অডিট কমিটির স্বাক্ষর দেখানো হয়েছে।
উল্লেখিত সহকারী প্রধান শিক্ষকের স্ত্রী টাকা উত্তোলন করেন বলে উল্লেখ করা হয়েছে, চাকুরী না করে এবং হাজিরা খাতায় স্বাক্ষর না দিয়ে সরকারী টাকা উত্তোলন করে আত্মসাৎ করার পরেও এহেন প্রতিবেদন দেওয়ায় সচেতন অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের মাঝে নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে তারা উদ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে অভিযুক্ত সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের  পুন:রায় নিরপেক্ষ তদন্ত দাবী করেন ্এবং বিদ্যালয়টির সুষ্ঠ পরিবেশ ও শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ কামনা করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.