চাঁপাইনবাবগঞ্জে উৎপাদনশীলতা দিবসে র‌্যালী ও আলোচনা সভা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : “বৈশি^ক প্রতিযোগিতায় উৎপাদনশীলতা” প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা হয়েছে।

আজ বুধবার সকালে শিল্প মন্ত্রণালয়ের ন্যাশনাল প্রডাকটিভিটি অর্গানাইজেশনের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় র‌্যালি ও আলোচনা সভা হয়। সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়।

সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ কে এম তাজকির উজ-জামান। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইকবাল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক মোঃ ইয়াসিন আলী, জেলা কালচারাল অফিসার মোঃ ফারুকুর রহমান ফয়সাল, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক মো. শহিদুল ইসলাম, নাসির এর পরিচালক মো. সেলিম রেজা, নাসির সদস্য মোস্তাকিমা লাভলী, জেলা প্রশাসনের কর্মকর্তা বাশির আলীসহ অন্যরা।

উপস্থিত ছিলেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি, ‘দর্পণ টিভি’ (অনলাইন) এর ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জু, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, বিভিন্ন পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বক্তারা, জেলায় উৎপাদিত পণ্য বাজারজাত করণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ব্যবস্থা নেয়ার আহবান জানান। নিজ জেলার উৎপাদিত ফল বা পণ্য ব্যবহারের উপরও গুরুত্বারোপ করা হয় সভায়। দেশে উৎপাদিত পণ্যের গুণগত মান সৃষ্টির মাধ্যমে বিদেশে পণ্যের বাজার সৃষ্টি, নতুন নতুন পণ্য উদভাবন, উৎপাদন বাড়ানো, উৎপাদিত পণ্যের দ্বারা বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী তৈরী এবং বাজারজাত করা, গুণগত মানের পণ্য উৎপাদন করে দেশে বিদেশে প্রচার-প্রচারণা চালানোর বিষয়ও গুরুত্ব দেয়া হয় সভায়।

প্রত্যেক জেলার পণ্যকে ব্র্যান্ডিং করে পণ্যের চাহিদা সৃষ্টি করা, গুণগত মানের পণ্য উৎপাদনে সতর্কতা সৃষ্টি, নিজ নিজ অবস্থান থেকে সচেতনতা সৃষ্টি করা, সময়মত প্রত্যেক উৎপাদিত পণ্যের সঠিক ব্যবহার করা, কৃষির বহুমুখীকরণ ও যান্ত্রিকী করণসহ আধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার আহবান জানানো হয় সভায়। এজন্য স্থানীয় চেম্বার, নাসিরসহ বিভিন্ন প্রতিষ্ঠান এবং গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.