পরমাণু কর্মসূচি নিয়ে ইমরানের কথা বলার অধিকার নেই : মরিয়ম

(পরমাণু কর্মসূচি নিয়ে ইমরানের কথা বলার অধিকার নেই : মরিয়ম–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের নির্বাচিত জনপ্রতিনিধি মানতে নারাজ মুসলিম লীগের (এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ কন্যা বলেছেন, তিনি জনগণের ভোটে নির্বাচিত হননি।  তিনি মনোনীত (সেনাবাহিনীর) হয়েছেন।
তাই পাকিস্তানের পরমাণু কর্মসূচি নিয়ে তার কথা বলার কোনো অধিকার নেই। গতকাল বুধবার (২৩ জুন) ইসলামাবাদে এক সমাবেশে দেওয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এইচবিওতে ইমরান খানের দেওয়া সাক্ষাৎকারের বিষয়ে কথা বলতে গিয়ে মরিয়ম বলেন, তিনি কী করে এ ধরণের মন্তব্য করলেন সেটি আমার বুঝে আসছে না।
সপ্তাহ খানে আগে দেওয়া ওই সাক্ষাৎকারে ইমরান বলেছিলেন, কাশ্মীর ইস্যুতে বিবাদ না করে পাকিস্তান-ভারতের জনগণ শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে পারে।
তিনি বলেন, পাকিস্তানের পরমাণু কর্মসূচির একমাত্র উদ্দেশ্য ডেটারেন্স (প্রতিপক্ষকে নিবৃত রাখা)।  কাউকে আক্রমণের উদ্দেশে আমরা পরমাণু কর্মসূচি পরিচালনা করছি না।
পাকিস্তানের প্রধানমন্ত্রীর এই বক্তব্যের কড়া সমালোচনা করে মরিয়ম নওয়াজ বলেন, তিনি পাকিস্তানের পরমাণু স্থাপনার পাহারাদার নন। দেশের ২২ কোটি মানুষ পরমাণু স্থাপনা রক্ষা করে আসছে। তাই এ নিয়ে তার বক্তব্য দেওয়ার অধিকার নেই।
তিনি বলেন, পরমাণু কর্মসূচি ঠিক রাখতে সাবেক প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টো শহীদ হয়েছেন। আর নওয়াজ শরীর নির্বাসিত জীবন কাটিয়েছেন। (সূত্র: দ্য ডন)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.