পটুয়াখালীতে চুলার আগুনে পুড়লো ৫টি স্থাপনা

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি: পটুয়াখালীর বাউফল উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের হাজিরহাট বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাজারের ৫টি ঘর পুড়ে যায়। গতকাল বুধবার (০৮ নভেম্বর) রাত সাতটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে প্রথমে স্থানীয়রা ও পরে বাউফল ও পটুয়াখালী থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
হাজিরহাট বাজারের হোটেল ব্যবসায়ী আব্বাস গাজী জানান, রাত সাত টার দিকে বাজারের পেছনের অংশে বসবাস করা জয়নাল ভান্ডারির বসত ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। জয়নাল ভান্ডারি যেখানে রান্না করতেন সেই চুলা থেকেই মূলত আগুন লাগে। এতে জয়নাল ভান্ডারির বসত ঘর, পলাশের মুড়ির গোডাউন, রবিন পালের মাটির হাড়ি পাতিলের দোকান, দুলালের মুদি দোকান এবং জামালের মুদি দোকান পুড়ে যায়। স্থানীয়রা পাশের খাল থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করলেও আগুন ছড়িয়ে পরে। তবে আশ পাশের দোকান ও ঘর সরিয়ে ফেললে আগুন ছড়াতে পারেনি। তবে আগুন নিয়ন্ত্রন করতে না পারলে পুরো বাজারটি পুড়ে যেতো বলেও জানান তিনি।
পটুয়াখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্ট্রেশন অফিসার ফিরোজ আহম্মেদ বিটিসি নিউজকে বলেন, ‘আগুনের খবর পেয়ে তাৎক্ষনিক বাউফল ফায়ার স্ট্রেশনের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে কাজ করে, তবে বরিশাল কন্ট্রোল রুম থেকে পটুয়াখালী স্ট্রেশনকে খবর দিলে আমরাও ঘটনাস্থলে এসে তাদের সহযোগীতা করি।’
এ বিষয়ে পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম বিটিসি নিউজকে বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের বিষয়ে খোঁজ খবর নিয়ে সরকারের পক্ষ থেকে তাদের প্রয়োজনীয় সহযোগীতা প্রদান করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পটুয়াখালী প্রতিনিধি মো. নজরুল ইসলাম নজরুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.