পঞ্চগড় পৌর নির্বাচন : প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে প্রার্থীরা দ্বারে দ্বারে

পঞ্চগড় প্রতিনিধি: আসন্ন পঞ্চগড় পৌরসভা নির্বাচনে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে। প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে। শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল আর শ্লোগানমুখর।
ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।
প্রতিশ্রুতি দিচ্ছেন পরিছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।
নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও জাগপা মনোনীত প্রার্থী অংশ নিয়েছেন। গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী পঞ্চম বারের মেয়র মো.তৌহিদুল ইসলাম বলেন, আমি পৌরসভাকে তৃতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেনীতে উন্নতি করেছি। আমার অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই।
আমার বিশ্বাস সুষ্ঠ ও শান্তি পূর্ণভাবে ভোট গ্রহণ হলে পৌরবাসী ষষ্ঠ বারের মত আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করবেন। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাকিয়া খাতুন ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন।
তিনি জানান, নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে। মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠনের প্রতিশ্রুতিও দেন।
এদিকে জাগপার সমর্থিত মেয়র প্রার্থী শাহরিয়ার আলম বিপ্লব হুক্কা মার্কার প্রচারণা করছেন। একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানাচ্ছেন।
পিছিয়ে নেই মহিলা প্রার্থীরা। তারাও ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন।
পঞ্চগড় পৌরসভার ভোটার ৩৫ হাজার ৯ জন। ৯ টি ওয়ার্ডের ১৫ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। আগামী ২৮ ডিসেম্বর সোমবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে প্রথমবারের মতো পঞ্চগড় পৌরসভায় ভোট গ্রহণ হবে। নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.