পঞ্চগড়ে ভোট যুদ্ধে দুই হেভিওয়েট প্রচারণায়, থেমে নেই অন্য প্রার্থীরা

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়-১ আসনে দ্বিতীয় বারের মত ভোটযুদ্ধে নেমেছেন দুই শক্তিশালী প্রার্থী মজাহারুল হক প্রধান ও ব্যারিস্টার মুহম্মদ নওশাদ জমির। মজাহারুল হক প্রধান সাবেক সাংসদ ও জেলা আ ‘লীগের  সিনিয়র সহ-সভাপতি অপর দিকে সাবেক স্পীকার  ব্যারিস্টার মুহম্মদ জমির উদ্দিনের পুত্র,কেন্দ্রীয়  নির্বাহী কমিটি আন্তজাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার মুহম্মদ নওশাদ জমির।

দুজনই হেবিওয়েট প্রার্থী হওয়ায় পঞ্চগড়ের সাধারন ভোটাররাও খুশি। এ আসনে ভোটযুদ্ধে হাড্ডাহাড্ডি  লড়াই হবে।

আসনটিতে মজাহারুল হক এর বিপরীতে  দলের মনোনয়নের জন্য ২৩ জন আবেদন করলেও যোগ্য মাঠের নেতৃত্ব ও  বিএনপির সাথে লড়াইয়ে একমাত্র শক্তিশালী প্রার্থী তাই তাকেই দল থেকে মনোনয়ন দেয়া হয়।

নওশাদ জমির এর বিপরীতে দলের মনোনয়নের জন্য আবেদন করলেও ২ ডিসেম্বর বাছাইয়ে মেয়র পদ থেকে অব্যাহতি না দেয়ায় প্রার্থীতা বাতিল করেছেন।

মজাহারুল হক প্রধান ৯ ম জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন স্পীকার ব্যারিস্টার মুহম্মদ জমির উদ্দিন সরকারকে প্রায় ৫০ হাজার ভোটে হারিয়ে সাংসদ হয়। ১০ ম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন জমা দিলেও নেত্রী শেখ হাসিনার নির্দেশে প্রার্থীতা প্রত্যাহার করে নেন মজাহারুল হক প্রধান।

দীর্ঘ ৪ বছর ধরে মজাহারুল হক প্রধান বিভিন্ন সামাজিক অনুষ্ঠানসহ হাট বাজারে উঠান বৈঠক করে  আসছেন। বর্তমান তিনি হাট- বাজার  গ্রামগঞ্জে ভোটারের বাড়ি বাড়ি প্রচারনায় যাচ্ছেন। ছাত্রলীগ, যুবলীগ দলকে পুনরায় নির্বাচিত করতে বাড়ি বাড়ি গিয়ে নৌকার ভোট চাইছেন।

এ আসনটি ১৯৯১ সাল থেকে বরাবরেই ছিল বিএনপি দখলে । ৯ ম জাতীয় সংসদ নির্বাচনে  হাতছাড়া হয়ে যায় আসনটি। বিএনপির অাসন পুন:দ্ধারে ছেলের সঙ্গে  সাবেক স্পীকার ব্যারিস্টার মুহম্মদ জমির উদ্দিন সরকার  নির্বাচনী এলাকার হাট বাজার গ্রামেগঞ্জে প্রচারনা করছে।
দীর্ঘদিন পর নির্বাচনে  আসায় ভোটের আমেজে বিএনপির নেতা কর্মী ও সমর্থক। বিএনপি,যুবদল, ছাত্রদল,দেশে গণতন্ত্র  ফিরিয়ে  আনতে হাট বাজার গ্রামেগঞ্জে  ভোটারের  বাড়ি বাড়ি গিয়ে ধানের শীষ মার্কায় ভোট চাইছেন।

এদিকে হাতপাখা মার্কা, ও লাঙ্গল মার্কার  প্রচারণা চালিয়ে যাচ্ছেন নিজ নিজ  প্রার্থীরা। জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা সাবেক স্পীকার গমীর উদ্দিন প্রধানের নাতি শফিউল আলম প্রধানের পুত্র রাশেদ প্রধান
নির্বাচনী এলাকায় গণসংযোগ পথসভা করছেন।#

সংবাদ প্ররেক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি  শেখ সম্রাট হোসাইন ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.