পঞ্চগড়ে চা-পাতা পাচারকালে পিকআপ আটক

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা পাচারকালে পিকআপ আটক করেছে পঞ্চগড় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। গতকাল রোববার সন্ধ্যায় পঞ্চগড় পৌরসভা গেইট সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে আল আমিন টি নামে প্যাকেটজাত ৩০ বস্তা চা পাতা ভর্তি পিকআপ আটক করেন।
পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ জানান, পঞ্চগড়ে চা কারখানার বিরুদ্ধে অতিমুনাফা করতে রাজস্ব ফাঁকি দিয়ে   চা -পাতা পাচারকালে চা-পাতা ভর্তি  পিকআপ আটক করা হয়েছে।
আটককৃত ওই চা প্যাকেটজাত প্রতিষ্ঠান হচ্ছে- আল-আমিন টি। এর আগে গত বৃহস্পতিবার  দিনগত রাত ২ টায় উত্তরা গ্রীন টি ইন্ডাস্ট্রি রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা পাচারের চেষ্টায় একটি চা পাতা ভর্তি পিকআপ আটক করেন।
অভিযোগ আছে, এর আগেও চা কারখানাটি স্থানীয়ভাবে গড়ে ওঠা সংঘবদ্ধ প্রতারক চক্রের কাছে রাজস্ব ফাঁকি দিয়ে  চা পাতা পাচার করেছেন।
এবিষয়ে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার শমেন কান্তি চাকমা বিটিসি নিউজকে জানান, উত্তরা  চা কারখানা থেকে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা-পাতা পাচারের চেষ্টা করছিল।
ভ্যাট বিভাগ চা-পাতাসহ গাড়ী আটক করেছে। সঠিক কাগজপত্র দিতে পারলে আমরা চা-পাতা নিলামের জন্য পাঠানো হবে। এদিকে আল আমিন টি ৩০ বস্তা চা-পাতার ৩৪ হাজার ৬৫০ টাকা চালানের মাধ্যমে ব্যাংকে জমা ও মুচলেকা দিয়ে নিয়ে যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.