পঞ্চগড়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় হাজতে যুবলীগ নেতা

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় হাজতে মামুনুর রশিদ (৩৫) ও তুষার আলম প্রধান (৪০)। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।
বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন।
জানা যায়,মামুন পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এবং ফুলপাড়া এলাকার মশিউর রহমানের ছেলে। তুষার পৌর শহরের রামেরডাঙ্গা এলাকার আছিম উদ্দীন প্রধানের ছেলে।এর আগে রোববার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।
মামলা সূত্রে জানে যায়, গত ৮ এপ্রিল রাতে নিজেকে ঠাকুরগাঁওয়ের বীজ ব্যবসায়ী পরিচয় দিয়ে মাসুদের সঙ্গে মুঠোফোনে কথা বলেন মামুনুর রশিদ। তিনি তার কাছ থেকে উন্নতমানের ঢেঁরশের বীজ কেনার প্রস্তাব দেন মাসুদকে।
মাসুদ বীজ নিতে আগ্রহ প্রকাশ করলে পরদিন ৯ এপ্রিল ঢেঁরশের বীজের সঙ্গে ৯৫ পিস ইয়াবা ট্যাবলেট প্যাকেট করে দেন মামুন। পরে সেই প্যাকেট জহিরুল ইসলাম নামের এক ব্যক্তির মাধ্যমে মাসুদের কাছে হস্তান্তর করেন। একইসঙ্গে মামুন তার সহযোগি তুষারের মাধ্যমে ডিবি পুলিশকে তথ্য দেন- মাসুদ একজন মাদক কারবারি, তার কাছে ইয়াবা রয়েছে। তথ্যের ভিত্তিতে পুলিশ মাসুদ এবং ব্যবসায়ী সঙ্গী খোরশেদ আলমকে গ্রেপ্তার করে জেলা ডিবি কার্যালয়ে নিয়ে আসেন।
পুলিশ জানান, মাসুদ এবং খোরশেদকে জিজ্ঞাসাবাদ করে জানা যায় তারা ইয়াবা কারবারি নন, বরং ষড়যন্ত্রের শিকার। তার দেয়া তথ্য এবং বিভিন্ন কৌশল অবলম্বনে নিশ্চিত করা হয় মামুনুর রশিদ পরিকল্পিতভাবে এটি করেছেন। তার সঙ্গে দীর্ঘদিন ধরেই ব্যবসাকেন্দ্রিক বিরোধ ছিলো মাসুদ রানার। সেই বিরোধের জেরেই ইয়াবা দিয়ে পুলিশের হাতে ধরিয়ে দেয়ার পরিকল্পনা আঁটে মামুন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.