পঞ্চগড়ে খাদ্যবান্ধবের চাল কম প্রদান করে ফিরত দিতে লিখিত দিলেন ডিলার

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ২ কেজি করে কার্ডধারীদের কম প্রদান করার অভিযোগে, শনিবার (৬ এপ্রিল) সকালে সাতমেরা ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম রবিকে ফিরত দিতে লিখিত দিলেন ডিলার শিপের প্রোপাইটর আশরাফুল ইসলাম। ওই ডিলার সাতমেরা ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ড খাদ্যবান্ধব কর্মসুচির। সদর উপজেলার ইসলামবাগ এলাকার মৃত হাকিম এর ছেলে।
এর আগে শুক্রবার হতদরিদ্রদের জন্য স্বল্প মূল্যে খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরের চাল কার্ডধারীদের দেয়া হয়। জনপ্রতি ২-৪ কেজি ওজনে কম দেয়ার বিষয়টি বুঝতে পারে কার্ডধারীরা ডিলারের বিরুদ্ধে চড়াও হয়ে লাঞ্ছিত করেন তাকে।
খাদ্যবান্ধব কর্মসুচির একাধিক কার্ডধারী জানান, খাদ্য অধিদপ্তরের ১৫ টাকা কেজি দরের ৩০ কেজি চাল দেয়ার কথা থাকলেও দেয়া হচ্ছে ২৬-২৮ কেজি। সরকারের দোকান থেকে কার্ডধারীরা ৩০ কেজি চালের মূল্য দিয়ে চাল নিতে হচ্ছে ২-৪ কেজি কমে। বস্তায় বঙ্গা ঢুকিয়ে ২-৪ কেজি চাল বের করে নিয়ে দেয়া হয়েছে বলে জানান তারা।
অভিযুক্ত ডিলার আশরাফুল ইসলাম জানান, যাদের কাছে চাল কম গেছে তাদেরকে চাল ফিরত দেয়া হবে। আর খাদ্য অফিসও চাল কম দেয়নি আমরাও কম দেইনি। তবে দীর্ঘদিন খাদ্য অফিসে চাল পড়ে ছিল এজন্য শুরাপোকা ধরছে।
সাতমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.রবিউল ইসলাম রবি বিটিসি নিউজকে জানান, ডিলারের অনিয়মের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ১০০ জনের ২ কেজি করে চাল কম দিয়েছে আমি ডিলারের কাছে লিখিত নিয়েছি, চাল ফেরত দিবেন।
অনিয়ম সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার মো.জাকির হোসেন বিটিসি নিউজকে জানান, অভিযোগের পরে বিতরন কার্যক্রম বন্ধ করা হয়েছে। শনিবার খাদ্য অফিসের লোকজনের উপস্থিতিতে চাল বিতরন করা হচ্ছে। উপজেলা খাদ্য বিভাগকে খোঁজ নিতে বলা হয়েছে। অনিয়মের সম্পৃক্তা থাকলে ডিলারশিপ বাতিলের সুপারিশ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.