নেপালের নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ থেকে মিলল ১৪ মরদেহ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: নেপালের সেনাবাহিনী নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে। এই ধ্বংসাবশেষ থেকে ১৪ জনের মরদেহ পাওয়া গেছে। বিমানটি ২২ আরোহী নিয়ে গতকাল রবিবার (২৯ মে) বিধ্বস্ত হয়।
আজ সোমবার (৩০ মে) সকালে নেপালের সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল জানান, উদ্ধারকারী একটি দল বিমান যেখানে বিধ্বস্ত হয়েছে সে জায়গাটি খুঁজে পেয়েছে।
তিনি টুইটারে যে ছবি শেয়ার করেছেন তাতে বিমানের ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে। এছাড়া ছবিতে বিমানের রেজিস্ট্রিকৃত নম্বর ৯এন-এইটি ভেঙে যাওয়া পাখার অংশে স্পষ্টভাবে দেখা গেছে।
এয়ারলাইন মুখপাত্র সুদর্শন বরতৌলা জানান, নেপালি ক্যারিয়ার তারা এয়ারের বিমানটিতে ১৯ জন যাত্রী এবং তিনজন ক্রু ছিল। যাত্রীদের মধ্যে দুজন জার্মান, চারজন ভারতীয় এবং বাদ বাকিরা নেপালী।
এয়ারলাইন সূত্রে বলা হয়েছে, বিমানটি গতকাল রবিবার (২৯ মে) স্থানীয় সময় সকাল ৯টা ৫৫ মিনিটে জমসনের উদ্দেশ্যে পশ্চিমাঞ্চলীয় পোখারা শহর থেকে যাত্রা করে।
কিন্তু ১৫ মিনিটের মধ্যে এয়ার ট্রাফিকের সাথে বিমানটির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
রাজধানী কাঠমান্ডু থেকে ২শ’ কিলোমিটার পশ্চিমে অবস্থিত জমসম হিমালয় আরোহীদের জন্য একটি জনপ্রিয় ট্রেকিং গন্তব্য। পোখারা থেকে বিমানে করে জমসম যেতে ২০ মিনিট সময় লাগে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.