নীলফামারীর ডিমলায় পোল্ট্রি ও গরুর মাংস ব্যবসায়ীকে জরিমানা

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন না করায় একটি পোল্ট্রি হাউজের মালিক ও একজন গরুর মাংস বিক্রেতাকে জরিমানা করা হয়েছে৷
জানা গেছে, মঙ্গলবার (৭-মার্চ) দুপুরে উপজেলার সদর বাবুরহাট বাজারের মেইন রাস্তার পাশে মীম পোল্ট্রি হাউজের মালিক মহির উদ্দিন তার ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না রাখার অপরাধে ৮ হাজার ও অপরদিকে হাফিজুল ইসলাম নামের এক গরুর মাংস ব্যবসায়ীকে একই অপরাধে ৫ শত টাকা জরিমানা করেছে নীলফামারী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শামসুল আলম৷
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ওয়াহেদুল ইসলামসহ ডিমলা থানার পুলিশ প্রশাসন।
স্যানিটারী ইন্সপেক্টর ওয়াহেদুল ইসলাম বলেন শবেবরাত উপলক্ষে ব্যবসায়ীরা হঠাৎ করে কাঁচা মালসহ পোল্ট্রি, ব্রয়লার, দেশি মুরগী ও গরুর মাংসের দাম বৃদ্ধি করে বিক্রি করা হচ্ছে এমন সংবাদে ডিমলা সদর বাবুরহাট এলাকায় বাজার তদারকি করা হয়। মূল্য তালিকা প্রদর্শন না করায় একজন খুচরা ও পাইকারী মূল্যে মুরগী বিক্রেতা এবং একজন গরুর মাংস বিক্রেতাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট শামসুল আলম বলেন, আর কয়েকদিন পর পবিত্র রমজান মাস শুরু হবে, এ মাসকে সামনে রেখে কেউ যদি ভোক্তা অধিকার বিরোধী অপরাধ ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে খাদ্য দ্রব্য কেনাবেচা করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, আজ থেকে প্রায়দিনেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে ডিমলা উপজেলার প্রতিটি হাট-বাজারে অভিযান পরিচালনা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.