নিজের বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: করোনার কারণে নিজের বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে শনিবার মধ্যরাত থেকে দেশে কঠোর বিধিনিষেধ জারি করেছেন জাসিন্ডা আরডার্ন। আর এ বিধিনিষেধ মানতে নিজের বিয়েও বাতিল করেছেন তিনি।
স্থানীয় সময় আজ রবিবার (২৩ জানুয়ারি) তিনি তার বিয়ে বাতিলের ঘোষণা দেন। 
একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এক শহর থেকে অন্য শহরে যাওয়ার পথে এক পরিবারের ৯ জন ওমিক্রনে সংক্রমিত হন। ওই পরিবার যে উড়োজাহাজে ভ্রমণ করেছিল, সেখানকার একজন কর্মীও ওমিক্রনে আক্রান্ত হন। এর পর স্থানীয় সময় শনিবার মধ্যরাত থেকে নিউজিল্যান্ডে বিধিনিষেধ জারি করা হয়।
বিধিনিষেধ সম্পর্ক বিস্তারিত জানিয়ে জাসিন্ডা বলেন, করোনার কারণে আমার বিয়েও হবে না। মহামারির ঠেকাতে বিধিনিষেধের কারণে এ ধরনের অভিজ্ঞতা এর আগে যাদের হয়েছে, আমিও তাদের দলে যোগ দিলাম।
বিয়ের পরিকল্পনা ভেস্তে যাওয়ায় কেমন অনুভূতি হচ্ছে জানতে চাইলে জাসিন্ডা বলেন, জীবনটা এমনই।
জাসিন্ডা আরডার্ন তার দীর্ঘদিনের সঙ্গী ও তার সন্তানের বাবা ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ের পরিকল্পনা করেছিলেন। তবে করোনা সেই পরিকল্পনা ভেস্তে দিল।
মহামারির শুরুর পর থেকে এ পর্যন্ত নিউজিল্যান্ডে ১৫ হাজার ১০৪ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫২ জনের। গত দুই বছরের বেশিরভাগ সময় দেশটিতে সীমান্তে কঠোর বিধিনিষেধ ও লকডাউন চলেছে। (সূত্র: সিএনএন) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.