নাসুমকে ছক্কা হাঁকিয়ে জিম্বাবুয়ের প্রতিরোধ

বিটিসি স্পোর্টস ডেস্ক: জিতলেই সিরিজ নিশ্চিত, হারলে হাতছাড়া—এমন সমীকরণের ম্যাচে আগে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হানলেন নাসুম আহমেদ। উড়ন্ত শুরু করা চাকাভাকে ফিরিয়ে জিম্বাবুয়ের ওপেনিং জুটি ভেঙেছেন এই বাঁহাতি স্পিনার।
১০ বলে ১৭ রান করেছেন চাকাভা, ২৯ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। এর পর বাংলাদেশকে জোড়া সাফল্য এনে দেন মেহেদী হাসান। ওয়েসলি মাধাভেরে ও সিকান্দার রাজাকে বিদায় করেছেন মেহেদী। বাংলাদেশকে চতুর্থ সাফল্য এনে দিয়েছেন সৈকত। আগ্রাসী হওয়ার তিনি বিদায় করেছেন উইলিয়ামসকে। দ্রুত টপ অর্ডারদের বিদায় করে জিম্বাবুয়েকে চাপে রেখেছে বাংলাদেশ। কিন্তু নাসুমের এক ওভারেই সেই চাপ কাটিয়ে ওঠে জিম্বাবুয়ে। নাসুমকে এক ওভারে পাঁচ ছক্কা ও এক বাউন্ডারি হাঁকিয়ে জিম্বাবুয়েকে ম্যাচে ফেরান বার্ল।
দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুর্দান্ত জয় নিয়ে সিরিজে নিজেদের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। এবার বাংলাদেশের লক্ষ্য সিরিজ জয়। সেই লক্ষ্যে আজ মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।
হারারের স্পোর্টস ক্লাব মাঠে এই ম্যাচটিতেও টস জিতেছে জিম্বাবুয়ে। নেতৃত্বের প্রথম ম্যাচের টস হেরে গেলেন মোসাদ্দেক হোসেন সৈকত। তাই এই ম্যাচেও আগে ফিল্ডিং করতে হচ্ছে বাংলাদেশকে।
সিরিজের প্রথম ম্যাচে এলোমেলো বোলিংয়ে ধাক্কা খায় বাংলাদেশ। ১৭ রানের পরাজয় নিয়ে শুরু হয়ে এই সফর। কিন্তু দ্বিতীয় ম্যাচেই দারুণভাবে ঘুরে দাঁড়ানোর গল্প লেখে বাংলাদেশ। ব্যাটে-বলের দাপটে স্বাগতিকদের পাত্তাই দেয়নি বাংলাদেশ। এই ছন্দ ধরে রেখে এবার সিরিজ জিততে মুখিয়ে আছে লাল সবুজের দল।
তবে এই ম্যাচটিতে বাংলাদেশ দলে নেই অধিনায়ক নুরুল হাসান সোহান। গত ম্যাচে আঙুলের চোটে ছিটকে গেছেন তিনি। তাই তাঁর বদলে নেতৃত্ব দিচ্ছেন আগের ম্যাচের জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।
এ ছাড়াও দলে রাখা হয়েছে সিরিজের আগে নেতৃত্ব হারানো মাহমুদউল্লাহ। শুধু মাত্র ওয়ানডে দিয়ে সফর করতে আসা মাহমুদউল্লাহ সোহানের চোটের সুবাদে সুযোগ পেয়েছেন তৃতীয় ওয়ানডে।
এ ছাড়াও গত দুই ম্যাচে ওপেনিংয়ে সুযোগ পেয়েছিলেন মুনিম শাহরিয়ার। কিন্তু একটিতেও ভালো করতে পারেননি তিনি। তাঁর বদলে অভিষেক হলো পারভেজ হোসেন ইমনের।
আর স্পিন শক্তি বাড়াতে বাঁহাতি পেসার শরিফুল ইসলামের জায়গায় একাদশে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে ফিরিয়েছে বাংলাদেশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.