নারীর ছবি-ভিডিও গোপনে ধারণ করে ছড়িয়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার-১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে এক নারীর ব্যক্তিগত ছবি ও ভিডিও গোপনে ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে করা মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার রাতে নগরের টাইগারপাস এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব। ওই ব্যক্তির নাম শেখ মো. রাসেল (২৮)।
র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার বিটিসি নিউজকে বলেন, ওই নারীর স্বামী সৌদিপ্রবাসী। গ্রেপ্তার শেখ রাসেলের সঙ্গে ওই প্রবাসীর পরিচয় হয় কয়েক বছর আগে। মায়ের চিকিৎসার জন্য রাসেল প্রবাসীর কাছ থেকে তিন লাখ টাকা ঋণ নেন।
প্রবাসী ওই ব্যক্তি রাসেলকে ঋণের টাকা প্রতি মাসে তাঁর (প্রবাসী) পরিবারকে দিতে বলেন। পাশাপাশি তাঁর পরিবারের খোঁজখবর রাখতে বলেন। এ কারণে রাসেল প্রবাসীর বাড়িতে প্রায়ই যেতেন। একপর্যায়ে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত মুহূর্তের কিছু ছবি ও ভিডিও ধারণ করেন রাসেল। ফেসবুকে এসব ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে শারীরিক সম্পর্কের প্রস্তাব দেন, তবে ওই নারী এতে রাজি হননি। এরপর রাসেল এসব ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেন।
ওই নারী এ ঘটনায় গত ১৫ জানুয়ারি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। রাসেল থানা-পুলিশের কাছে অঙ্গীকার করেন এগুলো আর ছড়াবেন না, সবকিছু মুছে দিয়েছেন। কিন্তু পরে এগুলো আবার ছড়িয়ে দেন। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন নারী।
র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার আরও বলেন, মামলা হওয়ার পর আসামি রাসেল আত্মগোপন চলে যান। গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে র‍্যাব তাঁকে গ্রেপ্তার করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স.ম.জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.