নাটোর জেলা বিএনপির দুই শীর্ষ নেতা জামিনে মুক্ত

নাটোর প্রতিনিধি: ১৫ দিন পরে জামিনে মুক্তি পেলেন নাটোর জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন এবং সাইফুল ইসলাম আফতাব জামিনে মুক্তি পেয়েছেন।
বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের নাটোর কারাগার মুক্তি দেয়া হয়। মুক্তির পরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করেন।
গত ১ এপ্রিল নাটোর শহরের আলাইপুরে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষের ঘটনায় গত ১৫ মে নাটোর আদালতে তারাআত্ম সম্পর্ণ করলে আদালত জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ জানান, ২ এপ্রিল স্বেচ্ছাসেবক লীগ নেতা অ্যাডভোকেট নিওন হোসেন বাদি হয়ে ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করে মামলা করেন।
মামলায় শহিদুল ইসলাম বাচ্চুকে প্রধান আসামি করা হয়। সংঘর্ষে সময় বাচ্চুর গুলি ছোড়ার ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে পুলিশ বিএনপি নেতা বাচ্চুর শহরের ফৌজদারী পাড়ার বাসা থেকে তার লাইসেন্সকৃত রিভলভার জব্দ করে। ওই মামলায় বাচ্চুকে টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করে র‍্যাব।
অপর অসামীরা উচ্চ আদালত থেকে জামিন লাভ করে। পরে গত ১৫মে  ২৬ জন নিম্ন আদালতে জামিন প্রার্থনা করলে বিএনপি নেতা দেওয়ান শাহীন ও আফতাবকে জেলহাজতে প্রেরণ করেন। বাকি ২৪ জন আসামীকে জামিন দেয়া হয়।
উল্লেখ্য, ১ এপ্রিল নাটোর শহরের আলাইপুরে বিএনপির অবস্থান কর্মসূচি ও পাশেই উপশহর মাঠে আওয়ামী লীগের শান্তি সমাবেশকে ঘিরে উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নিলে সংঘর্ষ বেধে যায়। ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে অনেকজন আহত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.