নাটোরে ৩১ জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

নাটোর প্রতিনিধি: নাটোরে র‌্যাব-৫ এর পৃথক অভিযানে মাদক সংরক্ষণ ও প্রকাশ্যে সেবন করার অপরাধে ৩১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সাবিহা সুলতানা, নাটোর ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আদনান চৌধুরী আটককৃতদের বিরুদ্ধে এই দণ্ডাদেশ দেন।

বৃহস্পতিবার ও শুক্রবার সদর থানাধীন কয়েকটি মাদক স্পটে অভিযান চালিয়ে তাদের আটক ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্প কার্যালয়ে তাদের এ সাজা দেওয়া হয়। র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) এএসপি মো. আজমল হোসেন জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা, নাটোর ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আদনান চৈৗধুরী, নাটোর এর যৌথ নেতৃত্বে বৃহস্পতিবার সদর থানাধীন কয়েকটি মাদক স্পটে অভিযান চালানো হয়।

অভিযানকালে মাদক সংরক্ষণ ও প্রকাশ্যে সেবন করার অপরাধে ৩১ জনকে আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হলে দু’টি পৃথক আদালতের বিচারক শুনানি শেষে আটক ৩১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়ে জেলা হাজতে প্রেরণের নির্দেশ দেন।

দণ্ডপ্রাপ্ত মাদকসেবী ও ব্যবসায়ীরা হলেন, সদর থানার নাটোর শহরের উত্তর পটুয়াপাড়ার জাহাংগীর আলম বাবু (২৬) (ছয় মাস), মল্লিকহাটির শামীম হোসেন সোমেন (৩২) (ছয় মাস), মোহনপুরের কামরুল ইসলাম শমরান (১৯), (ছয় মাস), নুর মোহাম্মদ (২১) (ছয় মাস), দক্ষিণ বড়গাছার এনামুল হক শাকিল (২৫) (তিন মাস), শাহ রনবাড়ি রাজাপুর আলল গাজি (২৪) (তিন মাস), চৌধুরী বড়গাছার আলমগীর হোসেন (২৩) (তিন মাস), চৌকির পাড়ের বিপ্লব (২৮) (তিন মাস), তোফাজ্জল (৪০) (তিন মাস), লেংগুরিয়া বিহারী পাড়ার রানা (৩৪) (তিন মাস)।

কান্দিভিটার সবুর (৩০) (তিন মাস), উত্তর চৌকিরপাড় সোহাগ (৩০) (তিন মাস), আমহাটি শিবপুর এলাকার খালেদ হোসেন লালন (৩৭) (তিন মাস), দক্ষিণ বড়গাছার জয়নাল (৫০) (দুই মাস), আলাইপুর আলমগীর হোসেন (২৮) (এক মাস), কাঁঠাল বাড়িয়ার হযরত আলী (৩২) (এক মাস), চক আমহাটি মোস্তফা (৪০) (এক মাস), হরিশপুরের বাবু (১৯) (এক মাস), মাসুম (২৯) (এক মাস) ও রুহুল আমিন (৩৫) (এক মাস), নীচাবাজারের সাফি (২০) (এক মাস), নবীনগরের তৌফিকুল (২৮) (এক মাস), হরিশপুরের নিশান (২০) (এক মাস)।

রায় আমহাটির সজিব আলী (২০) (এক মাস), দক্ষিণ বড় গাছার শামীম (৩২) (এক মাস), দক্ষিণ বড়গাছার সোহাগ (৪৫) (এক মাস), লালপুর থানার পানঘাটার রুবেল (২৫) (তিন মাস ১১)। এছাড়াও সিংড়া থানার ফকির পাড়ার উজ্জল হোসেন (২৫) (তিন মাস), গুরুদাসপুর থানার দুইগারির রনজিৎ ঘোষ (এক মাস), নওগাঁ থানার আত্রাইয়ের কমল কুমার দাস (২৫) (এক মাস), দক্ষিণ পটুয়াপাড়া আবুল কালাম পনের দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে গ্রেফতারকৃত আসামিদেরকে নাটোর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত), এএসপি মো. আজমল হোসেন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ এবং র‌্যাব মহা-পরিচালকের দিক নির্দেশনায় তারা মাদকের বিরুদ্ধে চলতি বছরের ৪ মে থেকে বিশেষ অভিযান শুরু করেছেন। মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.