নাটোরে ২৪ ঘন্টায় করোনা উপসর্গে মৃত্যু ৩, আক্রান্ত ৯৫ জন

নাটোর প্রতিনিধি: নাটোরে লকডাউনেও কমছেনা করোনা ভাইরাস সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নাটোর সদর হাসপাতালে করোনা উপসর্গে ৩ জন মারা গেছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ২৫৯ জনের নমুনা পরীক্ষার পর নতুন করে ৯৫ জন আক্রান্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় সংক্রমনের হার ৩৬.৬৭। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ৩৪৬৯ জন।
সদর হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৬৮ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৬৯০জন। সিংড়ায় ২৭ জনে ১১ জন করোনা পজিটিভ। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৪৯।
এদিকে নাটোরের নাটোর ও সিংড়া পৌর এলাকায় তৃতীয় দফায় জেলার ৮টি পৌরসভা এলাকায় ৭ দিনের লকডাউন চলছে ঢিলেঢালাভাবে।
আজ সোমবার ষষ্ঠ দিন সকাল ৬টা থেকে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের ভ্রাম্যামান আদালত ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে।
নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভা এলাকায় তৃতীয় দফার এবং গুরুদাসপুর, গোপালপুর,বড়াইগ্রাম, বনপাড়া, বাগাতিপাড়া, নলডাঙ্গা পৌর এলাকায় লকডাউনের প্রথম দফার ৬ষ্ঠ দিন সোমবার সকালে জনগনের চলাফেরা কম থাকতে দেখা গেছে। তবে অনেকটাই ঢিলেঢালা হয়ে পড়ছে এই লকডাউন।
প্রতিদিনই বেলা বাড়লে ইজিবাইকসহ ব্যাটারি চালিত হালকা যানবাহন ও রিক্সা চালকরা কোন তোয়াক্কা করছেন না । কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বাড়ি থেকে বেরিয়ে আসছেন। স্বাস্থ্যবিধিও মানছেন না এদের অনেকেই।
তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ঔষধের দোকান ছাড়া অন্যান্য দোকান বা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকতে দেখা গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.