নাটোরে সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার

নাটোর প্রতিনিধি: ‘সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী সেমিনার নাটোরে অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে রাজশাহীর আঞ্চলিক তথ্য অফিস আয়োজিত সেমিনার উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ গোলাম রাব্বী।
সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করে অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে বলেন, অংশগ্রহণমূলক, দক্ষ, স্বচ্ছ, দায়িত্বশীল আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব। এরফলে দুর্নীতির সুযোগ সংকুচিত হয়, নিশ্চিত হয় দেশের টেকসই উন্নয়ন। গণতন্ত্র ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। গণতন্ত্রের ভিত্তিকে মজবুত তথা সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের অনন্য ভূমিকা রয়েছে।
নারীর ক্ষমতায়ন, দু‚র্যোগ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলা, জিডিপি’র ঈর্ষণীয় সাফল্য এবং করোনাকালীন সময়ে দেশের অর্থনীতির চাকা সচল রেখে বিশ্বের বুকে সাড়া জাগিয়েছে বাংলাদেশ। এক্ষেত্রে গণমাধ্যমও সহায়ক ভ‚মিকা পালনের পাশাপাশি প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছে বলে উলে­খ করা হয় মূল বক্তব্যে।
রাজশাহীর উপ প্রধান তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।
সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহীর আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা ফারুক মোঃ আব্দুল মুনিম, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।
নাটোরের রাণী ভবানী রাজবাড়ি প্রাঙ্গনে আয়োজিত সেমিনারে নাটোরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ৪০জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.