নাটোরে সব ধর্মের ধর্মীয় অনুষ্ঠান এবং রাজনৈতিক গণজমায়েত বন্ধ ঘোষণা

নাটোর প্রতিনিধি: করোনা ভাইরাস ঠেকাতে নাটোরে সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান এবং রাজনৈতিক গণজমায়েত বন্ধ ঘোষণা করেছে নাটোর জেলা প্রশাসন ও পুলিশ সুপার। এছাড়া হোক কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা নিয়ম না মানলে আইন প্রয়োগের ঘোষণা দেওয়া হয়েছে।
আজ সোমবার রাত ৭টায় জেলা প্রশাসক মো: শাহরিয়াজের সভাপতিত্বে জেলা প্রশাসকের কনফারেন্স রুমে করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।
এসময় পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, জাতীয় গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সদর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাবুবুর রহমান সহ শিক্ষা, স্বাস্থ্য, সমাজ সেবা সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এসময় সভায় জানানো হয়, করোনা ভাইরাস ঠেকাতে নাটোর জেলার সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান যেমন ইসলামী জালসা, হিন্দু ধর্ম্বের হরিবাসর সহ নানা ধর্মীয় অনুষ্ঠান সাময়িক ভাবে বন্ধ রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
এছাড়া বিদেশ ফেরত নাটোরের ৯জন হোম কোয়ারেন্টাইনে না থেকে সাধারণ ভাবে চলাফেরা করার ওপর বিধি নিষেধ জারি করা হয়েছে। এছাড়া প্রতিটি উপজেলা আইসোলেশন ইউনিট এবং শহরতলীর ভবঘুরে সেন্টারকে দ্রুত করোনা ইউনিট চালুর জন্য নির্দেশনা দেওয়া হয়।
সভায় পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, করোনা ভাইরাস ঠেকাতে সাময়িক ভাবে আমরা সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান না করার জন্য নির্দেশনা জারি করেছি। আপাতত কেউ যাতে ইসলামী জালসা বা হিন্দুদের হরিবাসর না করে সেজন্য সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।
জেলা প্রশাসক মো: শাহরিয়াজ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সর্বাক্ত ব্যবস্থা গ্রহন করেছি। সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান এবং রাজনৈতিক গণজমায়েত না করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
তিনি বলেন, বিদেশ ফেরত অনেকে হোম কোয়ারেন্টাইন মানছেনা। যারা হোক কোয়ারেন্টাইন মানবেনা তাদের বিরুদ্ধে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবো। এছাড়া করোনা ভাইরাস সংক্রান্ত নিয়ে যে কোন ধরনের তথ্যের জন্য একটি কন্টোল চালু করা হয়েছে। পাশাপাশি মানুষ যাতে সচেতন হতে পারে সেজন্য আমরা ইউএনওদের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিদের নির্দেশনা দিয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.