নাটোরে শিশুদের মানসিক বিকাশে উন্নয়ন পরিকল্পনা

নাটোর প্রতিনিধি: জেলার শিশুদের মানসিক বিকাশ নিশ্চিত করতে বেশ কিছু উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। আজ সোমবার বেলা এগারোটায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ এই পরিকল্পনার কথা বলেন।

নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ সভা প্রধানের দায়িত্ব পালন করেন।

সভায় বক্তারা বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতিতে শিশুরা খানিকটা গৃহবন্দী হয়ে পড়েছে। স্বাভাবিক সময়েও স্কুলের পড়াশুনার চাপে তাদের স্বাভাবিক মানসিক বিকাশ বাঁধাগ্রস্থ হচ্ছে। সৃজনশীল কর্মকান্ডে শিশুদের নিয়োজিত করার মধ্য দিয়ে তাদের বেড়ে উঠা নিশ্চিত করতে হবে। এই লক্ষ্যে নাটোরে একটি শিশু পার্ক স্থাপন, সুইমিংপুল স্থাপন, বাংলাদেশ শিশু একাডেমী ও জেলা শিল্পকলা একাডেমীর ভবন নির্মাণের মধ্য দিয়ে তাদের বিনোদন নিশ্চিত করা হবে। এসব পরিকল্পনা দ্রুত বাস্তবায়ন পর্যায়ে নিয়ে যাওয়া হবে।

জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর যৌথ আয়োজনে আলোচনা সভায় বক্তব্য রাখেন নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাম রাব্বি, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহিদুল ইসলাম, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.