নাটোরে মাদক মামলায় পলাতক আসামীকে যাবজ্জীবন কারাদন্ড


নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে মাদক মামলায় আশরাফ উদ্দিন নামে একজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। জামিনে কারাগার থেকে বের হওয়ার পর থেকে আসামী পলাতক রয়েছে।
আজ বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন আসামীর অনুপস্থিতিতে এই রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আশরাফ উদ্দিন রাজশাহীর গোদাগাড়ী থানার মহিশালবাড়ী গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।
মামলা সুত্রে জানা যায়, ২০১৫ সালের ২০ অক্টোবর নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম উপজেলার আগ্রান এলাকায় নিয়মিত টহল ডিউটি করছিল পুলিশ। সে সময় গোপন সংবাদের ভিত্তিতে চাপাইনবাবগঞ্জ থেকে ঢাকা গামী দেশ ট্রাভেলস এর যাত্রীবাহী একটি বাসে তল­াশী চালায় পুলিশ। তল্লাশীকালে বাসের যাত্রী আশরাফ উদ্দিনকে সন্দেহ হলে তার শরীর তল­াশী করা হয়।
এ সময় তার পায়ের স্যান্ডেলের ভিতরে প্লাস্টিকের প্যাকেটে মোড়ানো অবস্থায় ১০০ গ্রাম হেরোইন উদ্ধার ও আশরাফ উদ্দিনকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে বড়াইগ্রাম থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে করাগারে প্রেরণ করা হয়।ঘটনার প্রায় ৬ মাস পর আশরাফ উদ্দিন আদালত থেকে জামিনে মুক্ত হয়। জামিনে মুক্তি পাওয়ার পর আশরাফ উদ্দিন পালিয়ে যায়।
দীর্ঘ দিন অভিযুক্ত পলাতক থাকায় আজ বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে আদালতের বিচারক শরীফ উদ্দিন আসামীর অনুপস্থিতিতে মামলার রায় ঘোষণা করেন। মামলার রায়ে আসামীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ সহ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদন্ডের আদেশ দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.