নাটোরে মহান মুক্তিযুদ্ধে শহীদ রেজা, রঞ্জু, সেলিম ও বাবুলের ৫০তম শাহাদৎ বার্ষিকী পালিত

নাটোর প্রতিনিধি: নাটোরে ৭১ এর মুক্তিযুদ্ধের ৪ সংগঠক শহীদ রেজা, রঞ্জু, সেলিম ও বাবুলের ৫০তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। আজ বৃহম্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের কানাইখালিস্থ শহীদ রেজা, রঞ্জু, সেলিম ও বাবুলের কবরে পুম্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা ও শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মেনাজাত করা হয়।
জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহিন ও নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি বুলবুল আহমেদ এর নেতৃত্বে কর্মসূচি পালিত হয়।
মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তৎকালীন মহকুমা ছাত্রলীগের সভাপতি ও নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা কলেজ ছাত্রসংসদের মজিবর রহমান রঞ্জু ও এজিএস গোলাম রব্বানী রঞ্জুকে গুরুদাসপুরের চাঁচকৈড় এলাকায় রাজাকাররা ধরে নিয়ে গিয়ে নৃসংসভাবে হত্যা করে।
অপরদিকে তৎকালীন মহকুমা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম চৌধুরী নওগাঁ জেলার মহাদেবপুর এলাকায় পাক সেনাদেও সাথে সম্মুখ যুদ্ধে নিহত হন। মহকুমা নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা কলেজ ছাত্রসংসদের তৎকালীন প্রো-ভিপি বাবুলকে পাক সেনারা ধরে নিয়ে গিয়ে হত্যা করে। শহরের কানাইখালী এলাকায় রেজা রঞ্জুর বাড়ির পাশে তাদেও দাফন করা হয়।
প্রতিবছর এই দিনটিতে এই চারজন শহীদের শাহাদৎ বার্ষিকী পালন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.