নাটোরে ভূয়া ওসি আটক

 

নাটোরপ্রতিনিধি: বড়াই গ্রামে ভূয়া ওসি পরিচয় দিয়ে পুলিশে চাকুরী পাইয়ে দেয়া ও মামলা থেকে খালাস করে দেয়ার আশ্বাসে নগদ দুই লাখ সাত হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আবু জাফর (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকালে তাকে আটক করা হয়। আটক আবু জাফর বড়াই গ্রামের পারকোল গ্রামের দুদুমিয়ার ছেলে।

মামলা ও থানা সূত্রে জানাযায়, প্রায় পাঁচ মাস আগে আবু জাফর উপজেলার ভবানীপুর গ্রামের ছলেমান ব্যাপারীর কাছে নিজেকে ওসি তদন্ত পরিচয় দেয়। পরে সে ছলেমান ব্যাপারীর কলেজ পড়ুয়া ছেলে শান্তকে পুলিশের কনস্টেবল পদে চাকুরী পাইয়ের দেয়ার আশ্বাস দিয়ে ৫ লাখ টাকা লাগবে বলে জানায়।

তার কথায় বিশ্বাস করে ছলেমান চলতি বছরের ১২ জানুয়ারী প্রথম দফায় ৬৭ হাজার টাকাসহ বিভিন্ন সময়ে সরাসরি ও বিকাশ মাধ্যমে মোট ১ লাখ ৫৭ হাজার টাকা দেন। অপর দিকে, ছলেমান ব্যাপারীর ছোটভাই এশার উদ্দিন লালপুর থানায় একটি মামলায় আটক হলে আবু জাফর মামলা খালাস করে দেয়ার কথা বলে এশার উদ্দিনের স্ত্রী রহিমা বেগমের কাছ থেকে আরো ৫০ হাজার টাকা নেয়।

কিন্তু গত চার মার্চ শান্তকে রাজশাহী পুলিশ লাইনে নিয়ে গেলেও বয়স ছয় মাস কম থাকায় তার চাকরীহয়নি। অপর দিকে, এশার উদ্দিনের মামলাও শেষ না হওয়ায় ছলেমান ব্যাপারী ও রহিমা বেগম তার কাছে টাকা ফেরৎ চান। কিন্তু আবু জাফর টাকা ফেরৎ দেয়ার কথা অস্বীকার করায় ছলেমান ব্যাপারী থানায় মামলা দায়েরকরলে মঙ্গলবার সকালে পুলিশ তাকে আটক করে।

এ ব্যাপারে জানতে চাইলে আটক আবু জাফর চাকরী ও মামলার তদ্বিরের জন্য টাকা নেয়ার বিষয়টি স্বীকার করলেও ও সি হিসাবে পরিচয় দেয়ার বিষয়টি অস্বীকার করেছেন। বড়াই গ্রাম থানার উপ-পরিদর্শক তহসেনুজ্জামান জানান, মঙ্গলবার তাকে কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.