নাটোরে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন

নাটোর প্রতিনিধি: নাটোরে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়েছে। রবিবার (৮ মে) দিবসটি উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নাটোর ইউনিটের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন, আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান, কেক কাটা, চিত্রাংকন প্রতিযোগিতা, ভলেন্টিয়ার ট্যালেন্ট হান্ট (প্রতিভা অন্বেষণ) ও ভলেন্টিয়ার রিক্রুটমেন্ট ড্রাইভ ও লাইফ মেম্বার (স্বেচ্ছাসেবক ও আজীবন সদস্য সংগ্রহ অভিযান) ও তহবিল সংগ্রহ কার্যক্রম।
জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যনির্বাহী সদস্য ইসাহক আলী, রেড ক্রিসেন্ট সেক্রেটারী জালাল উদ্দিন, কার্যনির্বাহী সদস্য কামাল উদ্দিন মোল্লা, সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, এডভোকেট মিজানুর রহমান, হেলাল উদ্দিন, ইউনিট অফিসার আক্তার হোসেন মিঠু, যুব প্রধান মৌমিতা ভট্রাচার্যসহ বিভিন্ন গণমাধ্যম কর্মী, আজীবন সদস্য ও যুব সদস্য বৃন্দ।
পৃথিবীকে আরও সুরক্ষিত ও শান্তিপূর্ণ স্থান হিসেবে প্রতিষ্ঠিত করার প্রতিশ্র“তি ও চেষ্টায় অপ্রতিরোধ্য হিসেবে কাজ করে যাওয়ার প্রত্যয়ে এ বছরের বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবসের প্রতিপাদ্য নির্ধারিত হয় অপ্রতিরোধ্য।
১৮২৮ সালের এ দিনে রেডক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্মগ্রহণ করেন। এ মহান ব্যক্তিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে পালন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.