নাটোরে পিসিআর ল্যাব না থাকায় বিলম্ব হচ্ছে করোনার নমুনার পরীক্ষা


নাটোর প্রতিনিধি: নাটোরে পিসিআর ল্যাব না থাকায় বিলম্ব হচ্ছে করোনার নমুনার পরীক্ষা, ছড়াচ্ছে করোনার সংক্রমণ। একটি পিসি আর ল্যাবের অভাবে নাটোরে করোনা পরীক্ষার জন্য সংগৃহিত নমুনার ফলাফল পেতে দেরী হচ্ছে। গত তিনদিন ধরে নাটোর থেকে রাজশাহী মেডিক্যাল ল্যাবে করোনার নমুনার কোন পরীক্ষাই হয়নি।
আগে ও পরে সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য অপক্ষেমান রয়েছে। নাটোরে আশেপাশের জেলা সিরাজগঞ্জ, পাবনা, রাজশাহী, বগুড়াতে করোনার নমুনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। নওগাঁতে কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু নাটোরের জন্য এখনো পিসিআর ল্যাব স্থাপনের জন্য বিবেচনায় নেওয়া হয়নি। ফলে নাটোরে করোনার নমুনার পরীক্ষা হচ্ছে ধীরগতিতে।
একারণে নাটোরে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। নমুনা পরীক্ষার জটিলতা তার মধ্যে অন্যতম কারণ মনে করছেন বিশেষজ্ঞরা। এ অবস্থায় নমুনা পরীক্ষা এবং আক্রান্তদের শানাক্ত করে আলাদা করে ফেলতে না পারলে সামাজিক পর্যায়ে ভয়াবহভাবে এ রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।
এ বিষয়ে নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, আমরা নিয়মিত নমুনা সংগ্রহ ও তা পরীক্ষার জন্য রামেকে প্রেরণ করছি। এখন পরীক্ষা করার বিষয়টি আমাদের হাতে নেই। কারণ নাটোরে কোন পিসিআর ল্যাব নেই। সুতরাং এখানে পরীক্ষা করানোর কোন সুযোগ নেই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.