নাটোরে টিকা গ্রহন করেছেন ডিসি, এসপি, ইউএনও : সাহস জোগালেন পলক


নাটোর প্রতিনিধি: নাটোরে কোভিড-১৯ এর টিকা গ্রহন করেছেন জেলা প্রশাসক মো: শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম। এছাড়া নাটোরে কোভিড-১৯ এর টিকা গ্রহনের প্রথম দিনে সরকারী কর্মকর্তাদের পাশাপাশি টিকা নিয়েছেন নাটোরের তিন সিনিয়র সাংবাদিক।
আজ রবিবার দুপুরে নাটোর সদর হাসপাতালের কোভিড-১৯ এর এক নম্বর বুথে এই টিকা গ্রহণ করেন ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি নবিউর রহমান পিপলু, প্রথম আলোর নাটোর প্রতিনিধি অ্যাডভোকেট মুক্তার হোসেন এবং চ্যানেল-২৪ এর স্টাফ রিপোর্টার দেবাশীষ কুমার সরকার।
নাটোরেও শুরু হয়েছে কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচী। সকালে নাটোর সদর হাসপাতালে কোভিড-১৯ এর টিকা প্রয়োগের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: শাহরিয়াজ। নাটোরবাসীকে অনুপ্রাণিত করতে টিকা নিয়েছেন ডিসি ও পুলিশ
এসময় পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি সহ অন্যান্যরা। নাটোর সদর হাসপাতালে প্রথম টিকা গ্রহন করেন সিনিয়র স্টাফ নার্স মোহাম্মদ আলী শেখ। এরপর একজন স্বাস্থ্য পরিদর্শক এবং পুলিশ লাইনসের উপ-পরিদর্শক বদিউজ্জামান।
এসময় টিকা গ্রহন করে তারা সরকারকে ধন্যবাদজ্ঞাপন করেন এবং কোন পার্শ্বপ্রতিক্রীয়া নেই বলে জানান।
জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, নাটোর জেলায় প্রাথমিক ভাবে ৪৮হাজার ডোজ টিকা বরাদ্দ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত সুরক্ষা অ্যাপসে নিবন্ধন করেছেন ৬হাজার ৬৭জন। সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভাবে টিকাদানের জন্য সদর হাসপাতালে চারটি বুথের মাধ্যমে টিকা প্রয়োগ করা হচ্ছে। এছাড়া জেলার সাতটি সরকারী হাসপাতালে তিনজন চিকিৎসকের সমন্বয়ে একটি করে মেডিকেল টিম এবং অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।
সকালে নাটোর সদর হাসপাতালের কোভিড-১৯ এর এক নম্বর বুথে তারা এই টিকা গ্রহণ করেন।এসময় স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
টিকা গ্রহন শেষে জেলা প্রশাসক জানান, টিকা গ্রহনের বেশ কিছু সময় পার হয়েছে। কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। যারা টিকা গ্রহন করতে ইচ্ছুক তারা সুরক্ষা অ্যাপসের মাধ্যমে নিবন্ধন করে এটি গ্রহনের জন্য আহবান জানাচ্ছি।
সারাদেশের সঙ্গে নাটোরের সকল উপজেলায় একযোগে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন হয়েছে। আজ রবিবার (০৭ ফেব্রয়ারী) সকাল সাড়ে ১০টায় এই কর্মসূচি উদ্বোধন করা হয়। চলে দুপুর পর্যন্ত।এসময় নাটোরের সিংড়া উপজেলায় উপস্থিত হয়ে টিকা গ্রহণকারীদের সাহস জোগান আইসিটি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।
সিংড়া উপজেলায় টিকা কার্যক্রমের উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক। তিনি ঢাকাতেই টিকা গ্রহণ করায় নিজের অভিজ্ঞতা প্রকাশ করে অন্যদের অভয় দেন। তার উপস্থিতিতে টিকা নেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আমিনুল ইসলাম।
লালপুর উপজেলায় টিকা কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। সেখানে প্রথম টিকা গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্ট কার্তিক চন্দ্র।গুরুদাসপুর উপজেলায় টিকা কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। সেখানে প্রথম টিকা নেন ওই স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ডাক্তার মেসবাউল ইসলাম সেতু।
বাগাতিপাড়া উপজেলায় টিকা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গোকুল। সেখানে প্রথম টিকা নেন আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডাক্তার ফরিদুজ্জামান।
অপরদিকে বড়াইগ্রাম উপজেলায় টিকা কার্যক্রম উদ্বোধন করেন এমপি আব্দুল কুদ্দুস। সেখানে প্রথম টিকা নেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স এনরিটা রোজারিও। এরপরই টিকা নেন উপজেলা চেয়ারম্যান ডাক্তার সিদ্দিকুর রহমান পাটোয়ারী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.