নাটোরের লালপুর বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

নাটোর প্রতিনিধি: নাটোরে প্রচন্ড তাপপ্রবাহে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। গত কয়েকদিনের তীব্র গরমে বিপাকে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। দেখা মিলছে না বৃষ্টির। মানুষের পাশাপাশি হাঁসফাঁস প্রাণিকুল। তীব্র গরম থেকে রক্ষা পেতে নাটোরের লালপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় করেছে মুসল­ীরা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়।
মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯ টার দিকে লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের কলসনগর এলাকাবাসীর আয়োজনে কলসনগর কওমি মাদ্রাসা মাঠে খোলা আকাশের নিচে প্রচন্ড রোদ্রে এই নামাজ অনুষ্ঠিত হয়।
এসময় নামাজের ইমামতি ও খুতবা পাঠ করেন কলসনগর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ হাফিজুর রহমান।নামাজে সাধারণ মানুষের পাশাপাশি কৃষক, চিকিৎসক, শিক্ষক, বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ অংশ গ্রহণ করেন৷নামাজ শেষে মোনাজাতে আল­াহর কাছে ক্ষমা প্রার্থনা করে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা।
নামাজে অংশ নেওয়া মুসলি­রা বলেন, বৈশাখের শুরু থেকে নাটোরে প্রচন্ড গরম এই গরমে মানুষের পাশাপাশি প্রাণীরাও অস্বস্তিতে রয়েছে। তীব্র এই গরম থেকে রক্ষা পেতে ইসতিসকার নামাজ আদায় করেছি। আল­াহ আমাদের দোয়া কবুল করবেন ইনশা আল্লাহ।
রুহুল আমিন নামে এক মুসল্লী বলেন, প্রচন্ড গরম ও তাপদাহে বৃষ্টির দেখা নেই। তাই নামাজ পড়ে আল্লাহপাকের কাছে বৃষ্টির জন্য দোয়া চেয়েছি। এত রোদ্রে মানুষ ঘরেও থাকতে পারছে না। আল্লাহ আমাদের পাপ ক্ষমা করে কুদরতি বৃষ্টি দেন।
আব্দুল আওয়াল নামে আরেক মুসল্লী বলেন, গত কয়েক মাসও লালপুরে বৃষ্টির দেখা মেলেনি। প্রচন্ড রোদ্রে তাপদাহে মানুষ ভোগান্তিতে রয়েছে। বৃষ্টি ছাড়া এ তাপদাহ কিছুতেই কমবে না। সেজন্য আল্লাহের কাছে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় করেছি।
আয়োজকরা বলেন, বৈশাখের তীব্র খরায় ঘরে-বাইরে কোথাও ছিটেফোঁটা স্বস্তি নেই। একটু বৃষ্টির জন্য হাহাকার পড়ে গেছে এই অঞ্চলে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। এমন পরিস্থিতিতে মহান আল­াহর দরবারে একটু প্রশান্তির বৃষ্টি চেয়েছি। আল­াহ আমাদের কবুল করে অনাবৃষ্টি দূর করে জমিনকে শীতল করার জন্য প্রার্থনা জানিয়েছেন তারা। দীর্ঘ দাবদাহের কারণে
মহান আল্লাহর রহমতের বৃষ্টি কামনায় ইসতিসকার নামাজের অংশগ্রহনের জন্য এলাকায় মাইকিং করে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.