নাইক্ষ্যংছড়িতে বিপুল পরিমান দেশী-বিদেশী অস্ত্র-গোলাবারুদসহ ৪ রোহিঙ্গা আটক!

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃংখলা পরিস্থিতিকে সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত ভাবে সফলতার সহিত জঙ্গী, সস্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, পর্নোগ্রাফি, প্রতারক, হ্যাকার, ছিনতাইকারীসহ কালোবাজারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় নাইক্ষ্যংছড়ির গহীন অরণ্যে সন্ত্রাস বিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমান দেশী-বিদেশী অস্ত্র ও গোলাবারুদসহ চারজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে র‍্যাব -১৫।
আটককৃতরা হলেন- কুতুপালং ১-নং ক্যাম্প এ ব্লকের মৃত আশুক জামানের ছেলে মোহম্মদ নূর (৩২), একই এলাকার ইমাম হোসেনের ছেলে নাজিমুল্লাহ (৩৪), থাইংখালী ১৩- নং ক্যাম্প ব্লক এফ এর ছৈয়দুল ইসলামের ছেলে মো. আমান উল্লাহ (২৩), কুতুপালং ১-নং ক্যাম্প বি ব্লকের আব্দুর সবুরের ছেলে মোঃ খাইরুল আমিন (১৯)।
আজ শুক্রবার (৭ জানুয়ারি) ২০২২ ইং কক্সবাজার র‍্যাব-১৫ ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে সশস্ত্র সন্ত্রাসী বালুখালী নাইক্ষ্যংছড়ি রাস্তা সংলগ্ন রাবার বাগানের গহীনজঙ্গলে সন্ত্রাসী কর্মকাণ্ড করার উদ্দেশ্যে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে পাহাড়টি ঘিরে ফেলে র‍্যাব। শুক্রবার উক্ত স্থানে অভিযান চালিয়ে সন্দেহজনক সন্ত্রাসী চক্রের ৪ জনকে হাতেনাতে আটক করা হয়।
তিনি আরও জানান, আটককৃতদের দেহ তল্লাশী করে তাদের মধ্যে দুইজনের কাছে ২টি দেশীয় অস্ত্র পাওয়া যায় এবং বাকী দুইজনের কাছে ২টি জ্বালানী কাঠের বোঝা পাওয়া যায়। যার একটির মধ্যে ১ টি বিদেশী পিস্তল, ১ টি স্টেনগান ও ১টি দেশীয় অস্ত্র এবং অন্যটির মধ্যে থেকে ৩টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রের সাথে ৫টি ম্যাগাজিন, ১২ রাউন্ড গুলি ও ৬ রাউন্ড খালি খোসা পাওয়া যায়। আটককৃত আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।
কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল খায়রুল ইসলাম সরকার বিটিসি নিউজকে জানান, মিয়ানমার থেকে দীর্ঘ দিন ধরে অস্ত্র পাচার হচ্ছিল। গোয়েন্দা নজরদারির ভিত্তিতে তাদের আটক করা হয়। প্রথমে আমাদের কাছে তথ্য ছিল অস্ত্রের কারখানা রয়েছে। পরে ঘটনাস্থলে গিয়ে অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃত আসামীদের জিজ্ঞাসাদের জন্য র‌্যাব হেফাজতে রাখা হয়েছে।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.