নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তরিকুলের প্রথম জানাজা সম্পন্ন

 

ঢাকা প্রতিনিধি: আজ সোমবার  সদ্য প্রয়াত বর্ষীয়ান রাজনীতিক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

আজ ৫ নভেম্বর সকাল ১০টার পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তার প্রথম জানাজা সম্পন্ন হয়।

জানাজা পড়ান জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা শাহ মো. নেছারুল হক।

জানাজায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, জমির উদ্দীন সরকার, ভাইস-চেয়ারম্যান আলতাব হোসেন চৌধুরী, শাজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, মো. শাজাহান, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা অংশ নেন।

 

 

এর আগে সকাল ১০টার পর তরিকুল ইসলামের মরদেহ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হয়েছে। এরপর দলের পক্ষ থেকে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয়। এখন মরদেহ নেয়া হবে জাতীয় সংসদ ভবনে। সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে হেলিকপ্টারে করে মরদেহ নেয়া হবে যশোরে। যশোর ঈদগা মাঠে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে।

গতকাল রবিবার বিকাল পাঁচটার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে মারা যান তরিকুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

যাশোর থেকে চার বার নির্বাচনে জিতে সংসদে যাওয়া তরিকুল চারদলীয় জোট সরকারের তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসার সময় খালেদা জিয়ার সরকারে প্রথমে সমাজকল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হন প্রয়াত বিএনপি নেতা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.