নবীগঞ্জ থানার ওসি একজন যোদ্ধা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: নবীগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জনগণের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিজের জীবন বাজি রেখে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

প্রতিদিন সকাল থেকে দিনভর বেশ ক’টি মোড়ে জনসচেতনতার নেতৃত্ব দেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিজুর রহমান। জীবন যুদ্ধে আপসহীন সাহসী সৈনিক অকুতোভয় যোদ্ধা ওসি মোঃ আজিজুর রহমান।

মাঠে-প্রান্তওে ছুটে চলা এক বীর। রাত দিন চলছে তোচলছেই। এচলা নবীগঞ্জের জনগণের কল্যাণে এক নিবেদিত যাত্রা। মৃত্যুর মিছিলে কাঁপছে পুরো বিশ্ব। ভয় আর আতঙ্ক নিয়ে চতুর্দিক ছুটোছুটি।

করোনা ভাইরাস মোকাবেলায় জনগণ কে সচেতন করার লক্ষ্যে জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে দাঁড়ানো এই ব্যক্তিটি আর কেউ নয়, তিনি জনতার ওসি নবীগঞ্জ থানার ওসি মোঃ আজিজুর রহমান।

জনগণের উদ্দেশ্যে অনুরোধ প্রকাশ করে প্রতিটি মোড়ে-মোড়ে ওসি আজিজুর রহমান বলেন, আপনারা নিজে বাঁচুন, অন্যকে বাঁচাতে আপনাদের সহযোগিতা একান্তকাম্য।

১৯৭১ সালের যুদ্ধ ছিল ঘর থেকে হয়ে পাকিস্তানি হানদার বাহিনীকে পরাস্ত করা। ২০২০ সালের যুদ্ধটা হলো করোনা নামকসংক্রমণব্যাধি থেকে ঘর বন্দি হয়ে নিজেকে রক্ষা করা। আর এটা মুক্তি যুদ্ধের মতো জীবন বাজির কোনো ঘটনা নয়।

সচেতনতাই এ ভাইরাস থেকে মুক্তি পাওয়ার একমাত্র পথ। আসুন, সকলে মিলে এ প্রতিরোধ যাত্রায় সুর তুলি, ঐক্যবদ্ধ ভাবে ঘরে বসে যুদ্ধে অংশ গ্রহণ করি। আমরা সচেতন হলে আল্লাহ আমাদের হেফাজত করবেন।

ওসি আজিজুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, জীবন মানেই যুদ্ধ। যুদ্ধে টিকে থাকার চেয়ে কঠিন হলো মানসিক শক্তিতে নিজেকে বলীয়ান রাখা। আর সেই যুদ্ধের সাথে আমরা লড়াই করছি। আল্লাহ সবাইকে হেফাজত করবেন। তবে আমাদের সচেতনতার কোনো বিকল্প নেই।

প্রতিদিন পৌর সদও সহ প্রতিটি ইউনিয়নে গণজমায়েত বন্ধ করতে পুলিশি টহল জোরদার করা হচ্ছে। আমি নিজে সঙ্গীয় ফোর্স নিয়ে খেয়েনা-খেয়ে কোনো মতো সময় পার করছি। তবু আমি দায়িত্বের সাথে কোনো রকম আপস করতে রাজি নই।

এ নবীগঞ্জ পৌর বাসীকে একটি সুন্দর আইন শৃঙ্খলা পরিস্থিতি উপহার দেওয়াই আমার লক্ষ্য ও উদ্দেশ্যে। তবে সামাজিক দায় বদ্ধতা থেকে সকল স্তরের ব্যক্তিদের করোনা সংক্রমণ মোকাবেলায় সচেতন মহলের ভূমিকার কোনো বিকল্প নেই বলে তিনি মত প্রকাশ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.