নবীগঞ্জে জনস্বার্থ পরিপন্থি কাজে জড়িত প্রমাণিত বহিস্কার হলেন গজনাইপুর ইউপি মেম্বার জায়েদ


নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জে ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থ পরিপন্থি অপরাধমূলক কাজে জড়িত প্রমাণিত হওয়ায় সাময়িম বহিস্কার হলেন উপজেলার গজনাইপুর ইউনিয়ন পরিষদের মেম্বার জায়েদ আহমেদ।

গত রোববার (৪ অক্টোবর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেকার চৌধুরী স্বাক্ষরিত একটি পত্রে এ আদেশ প্রদান করা হয়। সাম্প্রতি করোনাকালীন সময় খাদ্যবান্ধব কর্মসূচির ভিজিডির কার্ডে হতদরিদ্র প্রকৃত তালিকার নাম বাদ দিয়ে নিজের ব্যক্তিগত লোকদের নাম কার্ড ইস্যু করেন ইউপি সদস্য জায়েদ।

এতে করে অনিয়ম দুর্নীতির বেড়াজালে পড়েন এই ইউনিয়নের চেয়ারম্যান নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল। বিষয়টি নিয়ে নবীগঞ্জ উপজেলাজুড়ে শুরু হয় হৈই চৈই।

এদিকে খাদ্যবান্ধব কর্মসূচির এ তালিকা ঘেটে দেখা যায় ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার জায়েদ আহমেদ প্রকৃত তালিকা থেকে জালিয়াতির মাধ্যমে হতদরিদ্রদের নাম বাদ দিয়ে তার ব্যক্তিগত লোকদের নাম দেন।

ইউপি মেম্বারের জালিয়াতির বিষয়টি আচ করতে পেরে জুলাই মাসের ৫ তারিখ নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল।

এরই পরিপ্রেক্ষিতে তদন্তকার্যক্রম সম্পন্ন শেষে অনিয়ম দুর্নীতি, ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থ পরিপন্থি অপরাধমূলক কার্যক্রম প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মেম্বার জায়েদকে সাময়িক বহিস্কার করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.