নবীগঞ্জে এখন সবার নজর ইউপি নির্বাচনে, পোস্টার-পেস্টুনে ছেয়ে গেছে উপজেলা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের আর মাত্র ৫ দিন বাকি। শেষ মুহুর্তের এই সময়ে ভোটারদের দুয়ারে, দুয়ারে হাঁটছেন চেয়ারম্যান মেম্বার প্রার্থীরা। নিজেদের নির্বাচনী প্রতীক নিয়ে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় যাচ্ছে তাদের।
অন্যদিকে এসব প্রার্থীদের কর্মী সমর্থকরা বিভিন্ন ওয়ার্ডে গিয়ে লাগাচ্ছেন পোস্টার পেস্টুন। এতে করে সরব উপজেলার জনপদ। ভোটারদের মধ্যে বইছে উৎসবের আমেজ। নির্বাচন কমিশন সুত্রে জানাগেছে, আচরণবিধি লঙ্গন করে মিছিল, শোডাউনের কারণে অনেক প্রার্থীকে করা হয়েছে অথদন্ড।
অপরদিকে অবাধ সুষ্টু নিরপেক্ষ নির্বাচন করতে সতর্ক অবস্থানে মাঠে রয়েছে প্রশাসনের বিভিন্ন ইউনিট। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে লোকমুখে আলোচনা সমালোচনা ততই বাড়ছে। আগামী ৫ বছরের জন্য নিজেদের নির্বাচিত প্রতিনিধি নির্বাচিত করতে ভোটারদের মধ্যেও চলছে নানা হিসাব নিকাশ।
একটি পৌরসভা ও ১৩ টি ইউনিয়ন নিয়ে গঠিত নবীগঞ্জ উপজেলা। এ উপজেলায় প্রায় সাড়ে ৪ লাখ মানুষের বসবাস রয়েছে। এখন সবার নজর হচ্ছে ইউপি নির্বাচনের দিকে। উপজেলার ১৩ টি ইউনিয়নে এবার চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৬০ জন প্রার্থী। সাধারণ সদস্য পদে ৪৭০ জন।
সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭৭ জন। ভোটার রয়েছেন প্রায় ২ লাখ ৫৫ হাজার ৪ শ ৫৯ জন। পুরুষ ভোটার প্রায় ১ লাখ ২০ হাজার ২শ ৭৩ জন। নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ১শ ৮৬ জন। আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.