নবীগঞ্জে আইনের তোয়াক্কা না করে ব্যবসা করছেন ব্যবসায়ীরা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য নবীগঞ্জে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার বিপনী বিতাণ ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার (২৪ মার্চ) রাতে এ নির্দেশনা দেন নবীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল।

নির্দেশনায় বলা হয়,‘পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত করোনা ভাইরাস সংক্রামণ নিয়ন্ত্রণের জন্য অনির্দিষ্টকালের জন্য ঔষধের দোকান, মুদি দোকান ও নিত্যপ্রয়োজনীয় কাঁচা বাজারের দোকান ব্যতীত অন্য সকল দোকানপাট বন্ধ থাকবে। উপজেলা ও পৌরসভার সকল প্রকার মার্কেট ও দোকাপাট বন্ধ রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করা হল।

কিন্তু আইনের কোন তোয়াক্কা না করেই নবীগঞ্জের কিছু অসাধু ব্যবসাহীরা বন্ধ করছেন না তাদের দোকান। আজ বুধবার সকালে শহর ঘুরে দেখা যায় তারা প্রতিদিনের মত ব্যবসা করে যাচ্ছেন সরকারি আইন অমান্য করে। অল্প আয়ের জন্য তারা নিজে করোনাভাইরাসের সম্মুখিন হচ্ছেন এবং ক্রেতাদের ও করোনাভাইরাসের সম্মুখিন করাচ্ছেন।

এতে সচেতন মহলে  ক্ষোভ সৃষ্টি হয়েছে। ব্যবসায়ীদের কাছ থেকে জানাযায়, আমাদের ত আয়ের অন্য কোন উৎস নেই। আমদের ব্যবসা করে খেতে হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলার নিবার্হী কর্মকর্তা বিশ্বজিত কুমাল পাল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে নজরদারী করতেছি কেউ আইন অমান্য করে তার ব্যবসা প্রতিষ্টান খুলা রাখলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.