নবাবগন্জে পারহরিনা গ্রাম সেচ্ছায় লকডাউন, তবুও করোনায় আতংকিত গ্রামবাসী

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে দিনাজপুরের নবাবগঞ্জে  পারহরিনা গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন ওই গ্রামের পারহরিনা আনসার ও ভিডিপি ক্লাবের সদস্য ও যুবসমাজ। গতকাল মঙ্গলবার সকাল থেকে ওই গ্রামের দুটি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে। একান্ত প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে ও গ্রাম থেকে বাইর হয়ে ফিরে আসলে তাদের হাত ধুয়ে ও জীবানুনাশক প্রয়োগের পর মিলছে অনুমতি।
সরেজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় এ উপজেলায় যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই গ্রামে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোন সংক্রমানে ঝুঁকির কথা চিন্তা করে পারহরিনা আনসার ও ভিডিপি ক্লাবের সদস্য এবং যুবসমাজেরা বৈঠক করে এ গ্রামকে লকডাউন ঘোষণা করেন। পাশাপাশি গ্রামের দুটি প্রবেশ পথে জীবানুনাশক রাখা হয়েছে। জরুরী প্রয়োজনে কাউকে গ্রামে প্রবেশ করতে হলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হচ্ছে।
ওই গ্রামের আব্দুল লতিফ, ডাঃ কামরুজ্জামান, ও আমির হোসেন নামের তিন যুবক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা নিজেকে ও গ্রামবাসিকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি। জরুরী প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে তাকে জীবানুমুন্ত হয়ে প্রবেশ করতে হবে। এবং কেউ বাহিরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবানুমুক্ত হয়ে গ্রামে প্রবেশ করতে হবে। সেই সাথে আমরা বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ দিচ্ছি কেউ যেন বাড়ির বাহির না হয়।
তারা আরো জানান, কিছু লোক ঢাকা নারায়ণগঞ্জ, চট্টগ্রাম ও কুমিল্লা থেকে আসা মানুষ আমাদের গ্রামে অবস্থান করছে  তাদেরকে আমরা হোমকোরেন্টাইনে থাকতে বললে শুনছেনা আমদের কথা, এমনকি পার্শের গ্রামে বহিরাগতের প্রবেশ করতে না দেওয়ায় আসছে আমাদের গ্রামে,  এমনবস্তায় করোনা ভাইরাসে আতংকিত পুরো গ্রামবাসী এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের একান্ত সহযোগিতা কামনা করছি।
এ ব্যাপারে নবাবগঞ্জ থানার ওসি অশোক কুমার চৌহান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়। সে উদ্দেশ্যে এ উদ্যোগ ভালো হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি মোঃ ইয়ামিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.