নবাবগঞ্জে সফল নারী উদ্যেক্তা আজমেরী কামাল 

 
দিনাজপুর ( নবাবগঞ্জ ) প্রতিনিধি:  সরকার যখন দেশে বেকার সমস্যা শূন্যের কোঠায় পৌঁছানোর নিরলস প্রচষ্টো চালিয়ে সফলতার দ্বারপ্রান্তে -ঠিক তখনই, দিনাজপুররে নবাবগঞ্জ উপজেলার দাউদপুরে আজমেরী কামাল মীম নামে এক নারী উদ্যোক্তা এম এস ফিশারিজ, এগ্রো এন্ড ডেইরী ফার্ম প্রতষ্ঠিা করে তিনিসহ এলাকার বেশ কিছু বেকার যুবক যুবতীর কর্ম সংস্থানের ব্যবস্থা করছেনে।
 
তিনি জানান, তার ফার্মে বর্তমানে ২৭টি গাভী নিয়মিত দুধ দিচ্ছে  তার ফার্মারের দুধে অত্র এলাকার দুধের চাহদিা পুরণ হচ্ছে। পাশা পাশি গরুর পরত্যিাক্ত খাবারে চাষ হচ্ছে বিভিন্ন প্রজাতির মাছ। এই মাছ এলাকার চাহদিা পূরনের পর দেশের অন্যান্য অঞ্চলে ভালো লাভজনক দামে বিক্রি হচ্ছে
 
আজমরেী কামাল মীম আরও বিটিসি নিউজকে জানান, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে তার ফার্মে প্রায় ৩৫টা বিভিন্ন প্রজাতরি গরু দেশীয় প্রযুক্তি ও দেশীয় খাদ্য ব্যবহার করে মোটা তাজা করণ প্রক্রয়িাধীন আছে। তিনি আশা করছনে, পার্শ্ববর্তী দেশ ভারত থেকে চোরাই পথে যদি গরু বাংলাদেশে প্রবশে না করে তবে তিনি ভালো লাভ আশা করছনে।
 
সরকাররে পক্ষ থেকে কোন সুযোগ সুবধিা পেলে তিনি আরও সফলভাবে তার ফার্ম পরচিালনা করতে পারবনে। তার মাধ্যমে এলাকার অনকে বেকার কর্ম সংস্থান সহ এলাকার বভিন্নি এলাকার মাংস ও দুধের চাহদিা পূরণ হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিনাজপুর ( নবাবগঞ্জ ) প্রতিনিধি মোঃ ইয়ামিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.