নদীয়ায় রাস্তা সারান নিয়ে বিক্ষোভ (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: রেল লাইনের গেটে বেহাল দশা, মেরামতির নামে রাস্তা খুঁড়ে করে রাখা হয়েছে রেল লাইনের গেটে। রেলগেট পারাপারের সময় নিত্যদিন দুর্ঘটনার কবলে সাধারণ মানুষ।
দীর্ঘদিন রেল দপ্তরকে জানিয়েও কোনো লাভ হয়নি। এমনি একাধিক অভিযোগ তুলে অবশেষে ট্রেন অনুরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করলো সাধারণ মানুষ। নদীয়ার হবিবপুর রেল স্টেশন এর ঘটনা।
জানা যায় নদীয়ার হবিবপুর স্টেশন সংলগ্ন রাঘবপুর রেল গেটের কাছে দীর্ঘদিন ধরে রেললাইন সারানোর জন্য রাস্তা খুরে রাখা হয়েছিল। প্রায় এক মাস রাস্তা খারাপ থাকার কারণে রেললাইনের পারাপারের সময় সাধারণ মানুষ পড়ে গিয়ে নিত্যদিন দুর্ঘটনার কবলে পড়ছে।
লাইনের উপরে পড়ে কারোর হাত পা কেটে গেছে এবং ভেঙে গেছে বলে অভিযোগ। শুধু তাই নয় ট্রেন চলে যাওয়ার পরও দীর্ঘক্ষন রেলগেট ফেলে রাখা হয় বলে অভিযোগ।
সাধারণ মানুষের দাবি কোন বড় গাড়ি পারাপার হতে পারেনা ওই গেট দিয়ে। একাধিকবার রেল দপ্তরে জানিয়েও কোনো সুরাহা হয় নি। সেই কারণেই এ দিন ওই এলাকার মানুষ ট্রেন অবরোধ করে প্রায় এক ঘন্টা ধরে বিক্ষোভ দেখাতে থাকে।
খবর পেয়ে ঘটনাস্থলে আসে পূর্ব রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। অতি শীঘ্রই রেললাইনের গেটের সম্প্রসারণ করে সাধারণ মানুষের যাতে সুবিধা হয় সেই ব্যবস্থা করার আশ্বাস পেয়ে অবশেষে অবরোধ তুলে নেয় তারা।
বিক্ষোভকারীদের দাবি অবিলম্বে যাতায়াতের সুব্যবস্থা না করলে আগামী দিনে আবারো বিক্ষোভের পথে নামবে তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.