নগরীতে সরকারী পোলের সঙ্গে গেট নির্মান করে গলি পথ বন্ধ করে দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: নগরীর নিউমাকের্টের দক্ষিণে ষষ্টিতলা স্টেশন রোডে টেলিফোন অফিসের পোলের সঙ্গে টিনসেড দরজা লাগিয়ে জনৈক রফিকুল ইসলাম খানের বাড়ির গলি বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। একই এলাকার মৃত: আব্দুল গনির পুত্র আব্দুল হালিম ও বাবু এ টিনসেট গেট লাগান। এ ব্যাপারে গত ৪ এপ্রিল বিটিসিএল উপমহাব্যবস্থাপক ও রাজশাহী সিটি করপোরেশন বরাবর অভিযোগ দায়ের করার পরেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি।

অভিযোগের সূত্রে জানা গেছে, নগরীর ষষ্টিতলা (নিউমাকের্টের দক্ষিণে) রফিকুল ইসলাম খানের একটি তিনতালা বাড়ি আছে। রাসিক ১৩ নম্বর ওয়ার্ড, যার হোল্ডিং নং ৩৫৬। উক্ত বাড়ির উত্তরে পূর্ব-পশ্চিম দিকে আনুমানিক ৩ফিট প্রস্থ ও ১১৪ ফিট দৈর্ঘ্যরে একটি লম্বা একটি নিজস্ব গলি আছে। উক্ত গলির মধ্যে রফিকুল ইসলাম খানের পানি নিস্কাশন ড্রেন, পানির লাইন, সেনেটারি পাইপ লাইন ও বিদ্যুৎ লাইন আছে। গলির মুখে অর্থাৎ পূর্ব দিকে বিটিসিএল এর একটি পোল রয়েছে। উক্ত পোলের সঙ্গে ওয়েলডিং করে ক্লাম দিয়ে গত ২৯ তারিখ রাতে একই এলাকার মৃত: আব্দুল গনির পুত্র আব্দুল হালিম ও বাবু লোহার টিনসেট গেট লাগান। যেটি তারা তালা দিয়ে রাখেন। ফলে উক্ত গলির মধ্যে যাতায়তের পথ বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে রফিকুল ইসলাম খান বলেন, আমি গত ৪এপ্রিল বিটিসিএল উপ-মহাব্যবস্থাপক ও রাজশাহী সিটি করপোরেশন বরাবর পোলের সঙ্গে ক্লাম দিয়ে লোহার টিন শেড গেট অপসারনের করার আবেদন করেও তারা কোন ব্যবস্থা নেয়নি।

সরেজমিনে আজ বৃহস্পতিবার উক্ত এলাকায় গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। দেখা যায় পোলের সঙ্গে একটি টিনের লোহার গেট রয়েছে। যার ফলে গলিতে চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে যদি কোন দূর্ঘটনা বা অগ্নিকান্ড ঘটে তাহলে বিদ্যুতের লাইন বন্ধসহ অনান্য প্রয়োজনে উক্ত গলিতে যাওয়া যাবেনা । ঘটতে পারে বড় ধরনের দূঘর্টনা।
এ ব্যাপারে আব্দুল হালিম ও বাবুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আল্ ফাত্তা সামাদ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.