নগরীতে অবৈধ ক্লিনিক মালিককে ভ্রাম্যমান আদালতে কারাদন্ড : প্রতিষ্ঠানে সিলগালা 

 

খুলনা ব্যুরো:  নগরীর শামছুর রহমান রোডে রংধনু ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক কমপ্লেক্সের মালিকসহ দুইজনকে কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ক্লিনিকটি সিলগালা করে বন্ধ করা হয়েছে।
আজ সোমবার (২৪ ফেব্রুয়ারী) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দীন ও মোঃ মিজানুর রহমান এ অভিযান চালায়। ক্লিনিকের মালিক কল্যান সরকার (৫০)কে ৭দিন ও কেয়ারটেকার অরুপ কুমার সরকার (৪৫)কে ৩দিনের কারাদন্ড দিয়েছেন।  কল্যান সরকার নড়াইলের আগদিয়ার চর এলাকার মনোরঞ্জন সরকারের পুত্র। এবং কেয়ারটেকার অরুপ কুমার সরকার একই এলাকার অমুল্য রতন সরকারের পুত্র। তাদেরকে খুলনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ২০১৭সালে এই ক্লিনিকটির লাইসেন্স নবায়নের মেয়াদ শেষ হয়েছে। চিকিৎসাসেবা প্রদানের জন্য যে সমস্ত সাপোর্ট দরকার তা এখানে নেই। তাছাড়া চিক্সিক, নার্স নেই। দুজন আয়া দিয়ে সব কাজ চালায় এখানে। এছাড়া ক্লিনিকের মালিক কল্যান সরকার ৮ম শ্রেনী পাশ, কিন্ত তিনি নিজে প্যাথলজির প্রধানের কাজ করছেন। তিনি এসকল অপরাধ স্বীকার করায় কারাদন্ডসহ ক্লিনিকটি সিলগালা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশের কারনে ক্লিনিকটির অনেক কক্ষে সাধারণ মানুষের প্রবেশ করা কষ্টদায়ক।  সেখানে চিকিৎসকদের হাজিরা খাতা থাকলেও কোন চিকিৎসক আসেননা। মালিক নিজেই হাজিরা খাতায় কিছু চিকিৎসক ও নার্সের নাম লিখে সেখানে প্রতিদিন স্বাক্ষর করে রাখতেন। এসকল অভিযোগ ক্লিনিকের মালিক কল্যান সরকার ভ্রাম্যমান আদালতের কাছে স্বীকার করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.