নওহাটা পৌরসভার ইমারত নির্মাণ শ্রমিকদের মধ্যে মেয়রের নগদ অর্থ প্রদান

পবা (রাজশাহী) প্রতিনিধি: করোনাভাইরাসের কারনের খেটে খাওয়া কর্মহীন শ্রমিকের মাঝে আজ সোমবার সকালে ১৪০ জনের মধ্যে ৫০০ টাকা করে মোট ৭০,০০০/- টাকা জি আর ক্যাশ বিতরণ করেন নওহাটা পৌরসভার মেয়র আলহাজ্ব শেখ মকবুল হোসেন। এসময়ে নওহাটা পৌর ইমারত নির্মাণ শ্রমিক সংগঠনের সভাপতি মকবুল ও সাধারণ সম্পাদক ইসকেন্দার আলীসহ অন্যান্য শ্রমিক নেতাগণ এবং সাধারণ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, সম্পূর্ন সরকারী নিয়ম ও সামাজিক দুরত্ব বজায় রেখে এই টাকা বিতরণ করা হয়েছে। আগামীতে এই ধরনের টাকা পেলে সরকারী নির্দেশনা অনুযায়ী আবারও বিতরণ করা হবে। তিনি আরো বলেন, নতুন করেন ৩৩,৫০০টাকা সরকারীভাবে তিনি পেয়েছেন। এই টাকা দিয়ে জেলা প্রসাশকের নির্দেশনা অনুযায়ী সবজী ক্রয় করে দরীদ্র ও অসহায় জনগণের মধ্যে বিতরণ করা হবে বলে জানান মেয়র।

মেয়র আরো বলেন, প্রতিদিন বেড়েই চলছে করোনাভাইরাস সংক্রমিত রোগির সংখ্যা রেড়েই চলছে। আজ পর্যন্ত রোগির সংখ্যা দেশে মোট ৫৯১৩জন । নতুন করে আক্রান্ত ৪৯৭ জন। প্রতিদিন এর সংখ্যা বাড়ছে। এই ভাইরাস থেকে জনগণকে মুক্ত রাখতে সরকার নানাবিধ কর্মসূচী গ্রহন করে যাচ্ছেন। বাংলাদেশের প্রতিটি জেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। সেইসাথে প্রতিটি জেলাকে ঝুঁকিপূর্ণও ঘোষনা করা হয়েছে।

সারা দেশের ন্যায় রাজশাহীকেও লকডাউন ঘোষনা করা হয়েছে। জনগণকে ঘরে থাকার জন্য সর্বদা প্রশাসন এবং আনশৃংখলা বাহিনী কাজ করে যাচ্ছে। এর ফলে অন্যান্য সেক্টরের ন্যায় ইমারত নির্মাণ শ্রমিকরাও কর্মহীন হয়ে পড়েছে। এই সকল শ্রমিকগণ যেন অর্থের অভাবে বিপদে না পড়েন তার জন্যই সরকারের এই ক্ষুদ্র প্রয়াস মাত্র বলে জানান মেয়র মকবুল হোসেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পবা (রাজশাহী) প্রতিনিধি মেরাজ মোল্লা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.