নওগাঁর মান্দায় উপজেলা পরিষদের উপ-নির্বাচন প্রতিদ্বন্দ্বীতা করছেন নৌকা-ধানের শীষ

বিশেষ প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচন আগামীকাল মঙ্গলবার (২০ অক্টোবর) ২০২০ ইং অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জাম পাঠানো হয়েছে। রাত পোহালেই আগামীকাল মঙ্গলবার সকালে ভোট। ভোটগ্রহণ নির্বিগ্ন করতে চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে।
সহকারি রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুর রশিদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে ইতোমধ্যেই পাঠানো হয়েছে ভোটের জাবতীয় সরঞ্জামাদি। আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 
তিনি আরও বলেন, উপজেলার ১৪ ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৮টি। এর মধ্যে ৪০ টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এ নির্বাচনে ৩ লাখ ৯৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭৮ জন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল হালিম জানান, ভোটগ্রহণ নির্বিগ্ন করতে মাঠ পর্যায়ে বিজিবি, র্যাব, পুলিশসহ চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। এ ছাড়া ৫জন ম্যাজিস্ট্রটসহ পুলিশের ৭টি মোবাইলটিম ভোটের মাঠ তদারকি করবে।
উল্লেখ্য, চলতি বছরের গত (৬ জুলাই) নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এ পরিষদে মঙ্গলবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ও ধানের শীষ প্রতিক নিয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.