ধান কাটতে যৌথভাবে কৃষি শ্রমিক পাঠালেন এসপি ও জেলা প্রশাসক 

বিশেষ প্রতিনিধি: মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লায় উত্তরবঙ্গ থেকে বিভন্ন সময়ে আসা আটকে থাকা শ্রমিকদের জেলা পুলিশ ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে রাজশাহী অঞ্চলের বরেন্দ্র ভূমি চাঁপাইনবাবগঞ্জ ও কিশোরগঞ্জে প্রেরণ করা হয়েছে।

আজ সোমবার (২৭এপ্রিল) ২০২০ ইং সকাল ১০টায় কুমিল্লা জেলা পুলিশ ও জেলা প্রসাশনের যৌথ  ব্যবস্থাপনায় বিভিন্ন এলাকা থেকে কাজ করতে এসে করোনায় লকডাউনে আটকে পড়া ১৩১ জন কর্মহীন শ্রমিকদের ধান কাটার জন্য পাঠানো হয় বরেন্দ্র এলাকাসহ কিশোরগঞ্জ জেলায়।

আজ সোমবার কুমিল্লা নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ড থেকে এই ১৩১ জন কৃষি শ্রমিকদের পরিবহনে উঠানোর আগে দুরত্ব বজায় রেখে লাইনে দাড় করিয়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়েছে। সেই সময় তাদের প্রত্যেকের হাতে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার, হ্যান্ড গ্লাভসসহ পর্যাপ্ত খাবার ও পানি দেয়া হয়।

পরে কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার মানব-প্রেমিকন সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম ও জেলা প্রসাশক কুমিল্লা, আবুল ফজল মীর কৃষি শ্রমিকদেরকে করোনা সচেতনতায় বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

পরে কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার বলেন, মাঠে এখন ধান পেঁকে আছে। মাঠ থেকে ধান সংগ্রহ করা প্রয়োজন। তাই করোনা সংক্রমনের এই সময়ে কৃষি শ্রমিক সংকট দূর করতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় রাজশাহী অঞ্চলের চাঁপাইনবাবগঞ্জের বরেন্দ্রভূমি এবং কিশোরগঞ্জে ধান কাটার জন্য কৃষি শ্রমিক পাঠিয়েছি।

পর্যায়ক্রমে আরো কৃষি শ্রমিক পাঠানো হবে। এছাড়াও অন্যান্য এলাকা থেকে ধান কাটায় আসতে ইচ্ছুক শ্রমিকদের কুমিল্লা জেলায় আনার ব্যাবস্থা করা হবে। দূর্যোগ পরবর্তী সময়ে যেন খাদ্য সমস্যা না দেখা দেয় সে লক্ষ্যই আমাদের এই উদ্যোগ।

এ সময় দুরত্ব বজায় রেখে কুমিল্লা জেলা পুলিশের ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.