দেশে করোনায় একদিনেই অর্ধশতাধিক মানুষের মৃত্যু

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়লেও প্রতিদিনের হারে তা কমেছে। বাংলাদেশের অবস্থাও এখন পর্যন্ত আগের মতই। দিন দিন ভয়াবহ রূপ লাভ করছে করোনা। 

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৬৬৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৯২৮ জনের দেহে। ফলে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৭ হাজার ৪৫৩ জনে।

করোনাভাইরাস বিষয়ে আজ সোমবার (২০ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বরাবরের মতো বুলেটিনে সবাইকে, বিশেষ করে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান ডা. নাসিমা। তিনি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সুষম ও পুষ্টিকর খাবার গ্রহণের পরামর্শও দেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের নিয়মিত পরিসংখ্যানে (বাংলাদেশ সময় আজ সোমবার (২০ জুলাই) সকাল ৮ টা) জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ লক্ষ ১৯ হাজার ৩৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আগের দিন যা ছিল ২ লক্ষ ৩৩ হাজার ২৪৮ জন, তার আগের দিন ছিল প্রায় আড়াই লাখের মতো। ফলে আগের দিনের চেয়ে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার কম মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা হিসেব করে দেখা যায়, গত তিন দিনে কমেছে মৃতের সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪ হাজার ৭৯ জন আগের দিন ছিল ৫ হাজার ৪৮২ এবং তারও আগের দিন ছিল ৭ হাজার ৩৭৯ জন। মোট মৃতের সংখ্যা ৬ লক্ষ ৮ হাজার ৯০২। মোট সুস্থ হওয়ার সংখ্যা ৮৭ লক্ষ ৩৫ হাজার ১৫৮ জন।

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.