দেশের চলমান উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক উন্নীতকরণ কাজ দ্রুত সম্পন্ন করা হবে- বিমানমন্ত্রী মাহবুব আলী এমপি

নীলফামারী প্রতিনিধি: বর্তমান সরকারের চলমান উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক উন্নীতকরণের কাজ দ্রুততার সাথে সম্পন্ন করা হবে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ পরিকল্পনার অন্যতম প্রকল্প। যা বাস্তবায়নের লক্ষ্যে ভূমি অধিগ্রহণসহ বিভিন্ন সংস্থার বিদ্যমান স্থাপনাসমূহ স্থানান্তরের বিষয়ে সংশ্লিষ্ট সকল পক্ষের মতামত গ্রহণ ও সে অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্যই মতবিনিময় সভা মিলিত হওয়া।

উপরোক্ত মন্তব্য করেছেন বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মাহবুব আলী এমপি। তিনি আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবার) সকাল সাড়ে ১০ টায় নীলফামরী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ মন্তব্য করেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মহিবুল হক এর সভাপতিত্বে মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মুফিদুল ইসলাম, বাংলাদেশ পর্যটন কর্পোারেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণাালয়ের সংসদীয় কমিটির সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, সাবেক সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আদেলুর রহমান আদেল, জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ আলী, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ শামিম, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, সৈয়দপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল হক, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া সহ জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ।

মত বিনিময় সভায় বিমানমন্ত্রী আরও বলেন, সৈয়দপুর বিমানবন্দর কে আন্তর্জাতিক করার কাজ দ্রুত সম্পন্ন করা হবে। কারণ এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাগিদ দিয়েছেন। তাই আমাদের আগমন এবং এ মত বিনিময় সভা। তিনি বলেন, এজন্য জমি অধিগ্রহণসহ বিভিন্ন সংস্থার স্থাপনা দ্রুত স্থানান্তর করতে তিনি এ কাজ দ্রততার সাথে সম্পন্ন করার ক্ষেত্রে সংশ্লিষ্ট সকল পক্ষের সহযোগিতা কামনা করেন এবং কর্তৃপক্ষকে সতর্কতা ও বিচক্ষণতার সাথে কাজ সম্পন্নকরণে দায়িত্বশীলতার পরিচয় দেওয়ার পরামর্শ প্রদান করেন।

বিমানবন্দর আন্তর্জাতিক করার জন্য প্রায় ৮ শত ৯৫ একর জমি অধিগ্রহণ করতে হবে। একারণে বর্তমান সৈয়দপুর-পার্বতীপুর সড়কসহ সৈয়দপুর সেনানিবাসের বিভিন্ন স্থাপনা একিভূত হবে। এর ফলে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে পৃথক একটি সড়ক নির্মাণ করতে হবে। পাশাপাশি শহরের রাবেয়া মোড় এলাকা দিয়ে আরেকটি নতুন সড়ক তৈরী করা হবে।

এভাবে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হবে সৈয়দপুরে। এতে করে সৈয়দপুরের বর্তমান অবস্থার অনেকগুণ বেশি উন্নয়ন সাধিত হবে। পরিবর্তন ঘটবে এ অঞ্চলের আর্থ-সামাজিক অবস্থানের। বৃদ্ধি পাবে নানামুখি কর্মসংস্থান এবং অবকাঠামোগতভাবে আমূল পরিবর্তন হবে পুরো উত্তরাঞ্চলের।

মন্ত্রী বলেন, জমি অধিগ্রহণে কোন জমির মালিকই কোনভাবেই প্রতারণার শিকার হবেন না এবং এক্ষেত্রে দালাল বা মধ্যস্বত্বভোগীদের কোন প্রকার সংশ্লিষ্টতা বরদাস্ত করা হবেনা। সৈয়দপুর ও পার্বতীপুরের জমির মূল্যের তারতম্য বিষয়ে তিনি বলেন, বিষয়টি বিবেচনা করে দেখা হবে।

সৈয়দপুর বিমানবন্দর আন্তর্জাতিককরণ সম্পন্ন হলে প্রাথমিকভাবে ভারত, নেপাল, ভূটান ও শ্রীলংকার সাথে আকাশপথে যোগাযোগ ব্যবস্থা উন্নীত হবে।

এতে করে এদেশগুলোর সাথে ব্যবসায়ীক কার্যক্রম সম্প্রসারণে অনেক সুযোগ সৃষ্টি হবে। দেশের চলমান উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে সৈয়দপুর বিমানবন্দর আন্তর্জাতিক করণের কাজ দ্রুততার সাথে সম্পন্ন করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এম কে আনোয়ার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.