দুপুর দুটোর সময় তৃণমূল ভবনে যাচ্ছেন মুকুল রায়

(দুপুর দুটোর সময় তৃণমূল ভবনে যাচ্ছেন মুকুল রায়–ছবি: প্রতিনিধির)
কলকাতা প্রতিনিধি: আজ শুক্রবার দুপুর দুটোর সময় তৃণমূল ভবনে যাচ্ছেন মুকুল রায়। দেখা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এখানেই শেষ নয় পুত্র শুভ্রাংশুকে নিয়ে আজই তৃণমূলে যোগদান এর সম্ভাবনা রয়েছে মুকুল রায়ের। থাকবেন  অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তেমনটা হলে আজই বিজেপির সঙ্গে বিচ্ছেদ পর্ব রচিত হবে মুকুল রায়ের। ভারতীয় রাজনীতির প্রেক্ষাপটে সেক্ষেত্রে আজকের দিনটি ঐতিহাসিক বললে এতটুকুও অত্যুক্তি হবে না।
মুকুল রায়ের ঘর ওয়াপাসি আর পাঁচ জন নয়া বিজেপি নেতার ফেরার তাগিদের সঙ্গে তুলনীয় নয়। তিনি একসময় দলের সেকেন্ড ইন কমান্ড ছিলেন। সাম্প্রতিক অতীতে দূরত্ব হয়তো এসেছে। কিন্তু চাণক্যকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কখনও কটূ বাক্য বলেননি।
অন্য দিকে মুকুলও মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া অন্য কোনও বাঁকা শব্দবন্ধে তাঁকে ব্যঙ্গ-বিদ্রূপ করেননি দল ছাড়লেও বজায় থেকেছে সৌজন্যে এমনকি ভোটের আগে শুভেন্দু অধিকারীর সমালোচনায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেও ফেলেছিলেন মুকুল শুভেন্দুর চেয়ে ভালো।
ভোট পর্ব মিটতে শুভেন্দু অধিকারীর বিজেপিতে উত্থান হয়েছে। কিন্তু মুকুল রায়কে বিজেপি যেন খাঁদের ধারের ঠেলে দিয়েছে। সস্ত্রীক তিনি অসুস্থ হলে কেউ যোগাযোগ রাখেনি বিজেপির। অথচ সৌজন্যে দেখিয়েছে তৃণমূলই। মমতা-অভিষেক দুজনেই নিয়মিত খোঁজ খবর রেখেছেন, ক্রমে বরফ গলেছে। এরই মাঝে শুভ্রাংশু ফেসবুকে আত্মসমালোচনা তত্ত্ব ফেসবুক তুলে ধরে বুঝিয়ে দিয়েছিলেন তিনি তৃণমূলের পথেই পা বাড়িয়ে। বুঝিয়ে দিয়েছিলেন পারিবারিকভাবেই সাম্প্রদায়িক মেরুকরণের রাজনীতি তাঁরা পছন্দ করছেন না।
বিস্তারিত খবর আসছে……………………
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.