দিল্লি’র বাতাসের অবস্থা খুবই ভয়াবহ, পরিবেশ খেলার অনুপযোগী : ডমিঙ্গো

ছবি: সংগৃহীত

বিটিসি স্পোর্টস ডেস্ক: দিল্লি’র বাতাসের অবস্থা খুবই ভয়াবহ। এখান কার পরিবেশ খেলার মতো অবস্থায় নেই। গত দু’বছর আগে শ্রীলঙ্কা দল টেস্ট ম্যাচ খেলতে এসে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে দলের বেশী ভাগ খেলোয়াড়ই অসুস্থ হয়ে যায়, মাঠে বমিও করে ছিলেন সুরাঙ্গা লাকমল।

এর পর থেকে দিল্লিতে ম্যাচ গড়ানোর বিপক্ষে সেখানকার পরিবেশ বাদীরা। কিন্তু এ সব উপেক্ষা করে বাংলাদেশ ও ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে।

ভারতের রাজধানী দিল্লি’র বাতাসের গুণমান সূচক ছাড়িয়ে গেছে ৫০০! যে কারনে সেখানকার পাবলিক হেলথ ইমার্জেন্সিও ঘোষণা করা হয়েছে।

এখানে ক্রিকেটের চাইতে বায়ু দূষণের আলোচনাই করা হচ্ছে বেশী। সূত্র- ভারতীয় গণমাধ্যম। অথচ এখানেই কাল বাদে পরশু (৩ নভেম্বর) খেলতে নামবে বাংলাদেশ-ভারত।

তার আগে গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার দুই দিন বাংলাদেশ দলের খেলোয়াড়েরা অনুশীলন করেছেন মুখে মাস্ক লাগিয়ে।

আজ শুক্রবার (১ নভেম্বর) বাংলাদেশ দলের কোচদেরও দেখা যায় অনুশীলন করানোর সময় মুখে মাস্ক পরতে। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনেও এ নিয়ে প্রশ্ন তুলেন গণমাধ্যম কর্মীরা।

দিল্লির আবহাওয়া খেলার জন্য কতটা উপযোগী? এমন প্রশ্নের উত্তরে ডমিঙ্গো বলেন, রাজধানী শহরের পরিস্থিতি মোটেও খেলার জন্য আদর্শ নয়।

উপযুক্ত পরিবেশ না হলেও কেন্দ্র বদলানো যাবে না এখন। হাতে সময় কম। ডমিঙ্গো আরও বলেন, দূষণের মাত্রা খুবই বেশী। তবে আমরা নালিশ করছি না। দুটো দলকেই তো একই পরিস্থিতির মধ্যে খেলতে হবে।

তবে ভেন্যু পরিবর্তনের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এর কাছে অবেদনও করেছিলেন দিল্লির পরিবেশ বিদরা। কিন্তু বিসিসিআইয়ের বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলি জানিয়ে দেন, দিল্লিতেই হবে ভারত-বাংলাদেশ প্রথম টি টোয়েন্টি ম্যাচ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.