দিনাজপুরে শুধু নারী কবিদের নিয়ে প্রথম বারের মতো অম্বিকা সাংস্কৃতিক পরিবারের ১১তম মাসিক সাহিত্য ও সংগীত আসর অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি: “অম্বিকা সাংস্কৃতিক পরিবার-দিনাজপুর” এর আয়োজনে এবং অম্বিকা’র সহ-সভাপতি পুষ্পিতা রায় রচিত গ্রন্থ  “মায়ার অদৃশ্য অনুভূতি” স্মরণে অনুষ্ঠিত হয়েছে শুধুমাত্র নারী কবিদের নিয়ে প্রথম বারের মতো অম্বিকা’র ১১তম মাসিক সাহিত্য ও সংগীত আসর।
২৭ জানুয়ারি, ২০২৪ শনিবার বিকেল ৪টায় দিনাজপুর চাউলিয়াপট্টিস্হ অম্বিকা কার্যালয়ে “অম্বিকা সাংস্কৃতিক পরিবার-দিনাজপুর” এর সভাপতি মোছাঃ মাসুদা খাতুন এর সভাপতিত্বে নারী কবিদের নিয়ে প্রথম বারের মতো অম্বিকা’র ১১তম মাসিক সাহিত্য ও সংগীত আসর কার্যক্রম শুরু হয়।
অম্বিকা সাংস্কৃতিক পরিবার-দিনাজপুর এর প্রতিষ্ঠাতা ও সাধারণ-সম্পাদক রিপোর্টার মো. মিজানুর রহমান (ডোফুরা)’র প্রানবন্ত সঞ্চালনায় আলোচনা এবং কবিতা পাঠে অংশগ্রহণ করেন অম্বিকা’র উপদেষ্টা কবি ইয়াসমিন আরা রানু, কবি ফাতেমা বেগম, কবি পুষ্পিতা রায়, কবি রোজিনা খাতুন, কবি মেহেনাজ পারভীন, কবি কল্পনা দাস, কবি মাসুদা খাতুন, ফারজানা আক্তার মনি, শিশু শিল্পী শ্রেয়সী আলম ও শিশু শিল্পী রেহনুমা বিনতে রাহাত প্রমুখ।
আলোচনা ও কবিতা পাঠের শেষে সংগীত  পরিবেশন করেন সুচিত্রা রানী রায়।
এছাড়াও অনুষ্ঠানের উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক মোছাঃ রুখসানা, সহ-সাধারণ সম্পাদক মোছাঃ আরজুমা খাতুন (আদরী), কার্যকরী সদস্য মায়মুনাহ্‌ মৌলি, ছাবিয়া খাতুনসহ অন্যরা।
উল্লেখ্য যে, ” অম্বিকা সাংস্কৃতিক পরিবার ¤ দিনাজপুর ” আয়োজিত সংগীত ও সাহিত্য-চর্চ্চার লক্ষে প্রতি মাসের তৃতীয় শুক্রবার নিয়মিত ” অম্বিকা মাসিক সংগীত ও সাহিত্য আসর ” অনুষ্ঠিত হয়।
“অম্বিকা সাংস্কৃতিক পরিবার” প্রতিষ্ঠিত হয় ১৯৯২ সালের ২৯ সেপ্টেম্বর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিনাজপুর প্রতিনিধি মো. মিজানুর রহমান (ডোফুরা) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.