দিনাজপুর’র সঙ্গে ঢাকা-রাজশাহী-খুলনার ট্রেন যোগাযোগ বন্ধ

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের হাকিমপুরে ঢাকা-পঞ্চগড় রুটের দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে দিনাপুরের সঙ্গে ঢাকা-খুলনা-রাজশাহী ও নীলফামারীর ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বিরামপুর স্টেশন মাস্টার মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার ঢেলুপাড়ায় নির্মানধীন একটি সেতুর কাছে এ ঘটনা ঘটে।

রেলস্টেশন মাস্টার মিজানুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বিকেলে পার্বতীপুর স্টেশন থেকে ঢাকার উদ্দেশে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আসে। বেশ কয়েকদিন আগে ওই স্থানে ট্রেনের লাইনের ব্রিজ সংস্কারের কাজ চলছিল। সেখানে ট্রেনটির গতি কম থাকায় কোনো কারণে ‘ঘ’ বগীর পেছনের দুই চাকা এবং ‘গ’ বগীর সামনের দুই চাকা নিয়ে দুইটি বগির লাইনচ্যুত হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, ট্রেনটির সামনের ইঞ্জিনসহ ৮টি বগি নিয়ে হিলি রেলস্টেশনে গিয়েছে। লাইনচ্যুত বগিগুলোকে উদ্ধার করতে এরই মধ্যে পার্বতীপুর থেকে রিলিফ ট্রেনটি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। তবে আপাতত ওই লাইন দিয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ট্রেনলাইন মেরামত করা এককর্মী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বেশ কয়েক দিন ধরে ওই স্থানে ট্রেনের লাইনে ব্রিজ মেরামতের কাজ চলছে। প্রতিটি ট্রেন ধীরে ধীরে পার হলেও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির দুটি বগি হঠাৎ লাইনচ্যুত হয়।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে জানিয়েছেন, পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ১০টি বগি নিয়ে ঢাকায় রওয়ানা হয়। পথে ঢেলুপাড়ায় নির্মাধীণ একটি সেতুর কর্মীরা সেতুর কাজ করা হচ্ছে জানিয়ে ট্রেনটিকে থামাতে বলে।

ট্রেনটি থামানোর কিছু সময় পর সেতুর নির্মাণ কাজ শেষ হলে তা আবার চালু করা হয়। তবে ৮টি বগি সেতু পার হয়ে এগিয়ে গেলেও দুটি বগি সেতু পার হয়েই লাইনচ্যুত হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়েছে। ট্রেন যোগাযোগ বন্ধ আছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিনাজপুর প্রতিনিধি মোঃ ইয়ামিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.