দিঘলিয়ার গাজীরহাটে মহোৎসব ও মহামেলা অনুষ্ঠিত

বিশেষ (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের সোনাকুড়ে অনুষ্ঠিত হলো দুইদিন ব্যাপী মহোৎসব ও মহামেলা। গত সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যা থেকে মঙ্গলবার (১৬ এপ্রিল) সারা রাত ব্যাপী শ্রী শ্রী রাঁধা গোবিন্দ সেবাশ্রমের প্রতিষ্ঠাতা যোগাচার্য্য মহাপ্রেমসিন্ধু ভাগবত শিরোমনি, বেদশাস্ত্রী, পরমপুরুষ শ্রীমৎ স্বামী গোবিন্দ গোস্বামীর ১২০ তম বার্ষিক ও শ্রী শ্রী বাসন্তী পূজার অষ্টমী তিথীতে অন্নপূর্ণা পূজা উপলক্ষ্যে খুলনার দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের সোনাকুড় শ্রী শ্রী রাঁধাগোবিন্দ সেবাশ্রম প্রাঙ্গণে মহোৎসব ও মহামেলা অনুষ্ঠিত হয়।

১৫ এপ্রিল সোমবার সন্ধ্যা ৬ টায় অধিবাস কীর্তন, ধর্মীয় আলোচনা ও নাম কীর্তন অনুষ্ঠিত হয়। ১৬ এপ্রিল মঙ্গলবার সকাল ৬টায় মাঙ্গলিক অনুষ্ঠান পূজা, কীর্তন ও মহোৎসব অনুষ্ঠিত হয়।
বেলা ১২ টা থেকে রাত ব্যাপী মহাপ্রসাধ বিতরণ করা হয়। শ্রী শ্রী রাধা গোবিন্দ সেবাশ্রমে মহোৎসব ও মহামেলা অনুষ্ঠানের শুভ উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সুজিত অধিকারী।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা, খুলনা জেলা আওয়ামীলীগের সদস্য অসিত বরন বিশ্বাস, খুলনা মহানগর যুবলীগের সভাপতি, সাবেক ছাত্রনেতা সফিকুর রহমান পলাশ, রূপসা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শক্তিপদ বসু, দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী রেজা বাচা, খুলনা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিমান সাহা , বাংলাদেশ মতুয়া মহাসংঘ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রতন মিত্র, দিঘলিয়া উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সৌমিত্র দত্ত, দিঘলিয়া পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার বিশ্বাস, বাগমারা হরিমন্দিরের সভাপতি সমরেন্দ্রনাথ সাহা, কালিয়া উপজেলার হামিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পলি বেগম, মতুয়াচার্য্য নিরাপদ গোস্বামী, কালিয়া পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অশোক কুমার ঘোষ, রূপসা উপজেলার বিশিষ্ট সাংবাদিক চিত্তরঞ্জন সেনসহ আরো অনেকে।
গাজীরহাট ইউনিয়ন পরিষদের সকল সদস্য বৃন্দ্ ও চেয়ারম্যান মফিজুল ইসলাম ঠান্ডুর সার্বিক সহযোগিতায় আশ্রয় মাতা গীতা দেবী ও আশ্রমের ভক্ত বৃন্দদের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক ও বিশিষ্ট শিল্পপতি প্রফুল্ল রায়, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কৃষ্ণপদ দাস। গাজীরহাট ইউনিয়নের সোনাকুড় শ্রী শ্রী গোবিন্দ সেবাশ্রমে হাজার হাজার ভক্তবৃন্দ ও শতাধিকেরও বেশী মতুয়া দলের আগমন ঘটে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.