দিঘলিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন


দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি: খুলনার দিঘলিয়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে ৫৩তম মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মার্চপাস, কুচকাওাজ, কবিতা আবৃতি, প্রতিযোগিতা, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও শহিদদের স্মরণে দোয়া মাহফিল।
দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের পক্ষ থেকে এ দিবস উপলক্ষে সকাল সাড়ে ৮ টায় উপজেলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি খান নজরুল ইসলামের নেতৃত্বে উপস্থিত ছিলেন দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্যা আকরাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী রেজা বাচা, গাজী জাকির হোসেন, মোঃ সেলিম মল্লিক, লোকমান হোসেন, খান হাবিবুর রহমান বিপুল, মোঃ মকবুল হোসেন, কেএম আসাদুজ্জামান, মোঃ মিজানুর রহমান, গাজী আজগর আলী, শেখ ইকতিয়ার হোসেন, গাজী আঃ রউফ, চৌধুরী আঃ ওয়াদুদ, শেখ আনছার আলী, শেখ মঞ্জুর হোসেন, শেখ মনিরুল ইসলাম, শেখ রিয়াজ হোসেন, শেখ ইয়াজুল ইসলাম, শেখ আল আমীন, শেখ সহিদুর রহমান, হাসান মাহমুদ রাকিব, সৈয়দ জামিল মোর্শেদ মাসুম, কেএম তৌহিদুজ্জামান, গাজী ইমরান হোসেন, মিরাজুল ইসলাম, মোল্লা নাহিদুর রহমান, ইয়াসিন আরাফাত প্রমুখ।
দিঘলিয়া উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা পরিষদের মাঠে পুলিশ সদস্য, আনসার ও স্কাউট সদস্যদের কুচকাওয়াজ ও মার্চপাস, পুরস্কার বিতরণ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান।
দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মাহমুদুর রহমান।
আরো উপস্থিত ছিলেন দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী রেজা বাচা, মহিলা ভাইস চেয়ারম্যান শেখ মমতাজ শিরীন ময়না, দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ রিপন কুমার সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ মাহবুবুল আলম, বীর মুক্তিযোদ্ধা মোল্লা কামরুজ্জামান বাচ্চু, কেএম সাখাওয়াত হোসেন, দিঘলিয়া উপজেলা স্কাউটস এর কমিশনার মোল্যা হুমাউন কবীর, উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মোঃ মাসুদ পারভেজ, উপজেলা শিক্ষা অফিসার মাধ্যমিক মোঃ মাহফুজুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার প্রাথমিক মোঃ নুরুল ইসলাম, দিঘলিয়া রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর শিমু রাজিয়া লাইলা, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার শামসুন্নাহার খানম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষক শেখ আল মামুন ও কামরুল ইসলাম।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.